adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কামরুলকে পলাতক’ দেখিয়ে আদালতে গোয়েন্দা পুলিশের অভিযোগপত্র

rajonbg220150730163824_79069ডেস্ক রিপোর্ট :  শিশু শেখ সামিউল আলম রাজনকে পিটিয়ে হত্যাকাণ্ডের ঘটনায় সৌদি আরবে অবস্থানরত কামরুল ইসলামসহ আরো ১২ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ- ডিবি।
রোববার মামলার তদন্তকারী কর্মকর্তা ও ডিবির ওসি সুরঞ্জিত তালুকদার আদালতে এই চাঞ্চল্যকর মামলার অভিযোগপত্র দাখিল করেন। চার্জশিটে সৌদিতে অবস্থানরত কামরুলকে পলাতক দেখানো হয়েছে।

এসএমপির মূখপাত্র ও এডিসি রহমত উল্লাহ অভিযোগপত্র প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন। সূত্রমতে, অভিযোগপত্রে কামরুল ছাড়া অন্য আসামিরা হলেন- মুহিত আলম, তার স্ত্রী লিপি বেগম, ইসমাইল হোসেন আবলুছ, ফিরোজ মিয়া, আসমত উল্লাহ, চৌকিদার ময়না মিয়া, আলী হায়দার, নুর মিয়া, দুলাল আহমদ, আয়াজ আলী, তাজ উদ্দিন বাদল ও রহুল আমিন।

বিষয়টি নিয়ে কথা বলতে মামলার তদন্ত কর্মকর্তা ও ডিবির ওসি সুরঞ্জিত তালুকদারের মোটোফোনে বার বার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

এদিকে শিশু রাজন হত্যা মামলায় এ যাবত ১২ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। অপর আসামি কামরুল ইসলাম দেশ ছেড়ে পালিয়ে গিয়ে সৌদি আরবে আটক হয়। আটককৃতদের মধ্যে ৮ জন হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। তারা হলেন- মুহিত আলম, তার ভাই আলী হায়দার, ভিডিওচিত্র ধারণকারী নুর মিয়া, আয়াজ আলী, দুলাল আহমদ, চৌকিদার ময়না মিয়া, ফিরোজ আলী ও আসমত উল্লাহ।

এছাড়া এ ঘটনার পরিপ্রেেিত তিন পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়। তারা হলেন- মহানগরীর জালালাবাদ থানার ওসি (তদন্ত) আলমগীর হোসেন, উপ পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম ও জাকির হোসেন।

শিশু সামিউল আলম রাজন হত্যার ঘটনা আড়াল করার চেষ্টা ও গাফিলতির কারণে পুলিশের তদন্ত কমিটির সুপারিশের পরিপ্রেেিত তাদের বিভাগীয় মামলাও দায়ের করা হয়। পাশাপাশি প্রথম তদন্তকারী কর্মকর্তা অভিযুক্ত হওয়ায় মামলাটির তদন্ত মহানগর গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

প্রসঙ্গত, গত ৮ জুলাই সকালে রাজনকে পিঠিয়ে হত্যার পর বেলা পৌনে ১টার দিকে একটি মাইক্রোবাসে করে (ঢাকা মেট্রো-চ-৫৪-০৫১৬) শিশু রাজনের মরদেহ গুম করার চেষ্টা করা হয়। এ দিন জনতা ধাওয়া করে মুহিত আলমকে আটক করে পুলিশে সোপর্দ করে।

নিহত রাজন কুমারগাঁও বাসস্ট্যান্ড সংলগ্ন সিলেট সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়নের বাদে আলী গ্রামের মাইক্রোবাস চালক শেখ আজিজুর রহমানের ছেলে। রাজনকে হত্যার নির্মম নির্যাতনের ভিডিওচিত্র প্রকাশ হওয়ার পর সিলেটসহ দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া