adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রণব মুখার্জীকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ফোন

1429726767_78963নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর সঙ্গে টেলিফোনে আলাপ করে দিল্লি হাসপাতালে চিকিতসাধীন তাঁর পতœী শুভ্রা মুখার্জীর স্বাস্থ্য সম্পর্কে খোঁজ-খবর নিয়েছেন।
ভারতের রাষ্ট্রপতির পতœী শুভ্রা মুখার্জী বাংলাদেশি বংশোদ্ভুত ভারতীয়। তিনি গত শুক্রবার নয়া দিল্লিতে আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি হয়েছেন। ২০১৩ সালে প্রণব মুখার্জী বাংলাদেশে রাষ্ট্রীয় সফরকালে শুভ্রা মুখার্জী তাঁর স্বামীর সঙ্গে নড়াইলে তাঁর পৈতৃক বাড়িতে গিয়েছিলেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, রাষ্ট্রপতি আবদুল হামিদ সন্ধ্যা ৭:৩৯ থেকে ৭:৪৪ পর্যন্ত টেলিফোনে ভারতের রাষ্ট্রপতির সঙ্গে আলাপকালে শুভ্রা মুখার্জীর দ্রুত আরোগ্য কামনা করেছেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ এ সময় ভারতের রাষ্ট্রপতির সঙ্গে কুশল বিনিময় করেন এবং তাঁর স্বাস্থ্য সম্পর্কে খোঁজ-খবর নেন।
জয়নাল আবেদিন জানান, ভারতের রাষ্ট্রপতি টেলিফোন করার জন্য বাংলাদেশর রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এদিকে শুভ্রা মুখার্জীর অসুস্থতার খবর শুনে আজ সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে প্রণব মুখার্জীকে ফোন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় ২০ মিনিট আলাপকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভ্রা মুখার্জীর শারীরিক অবস্থার বিস্তারিত খোঁজখবর নেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, এ সময় বঙ্গবন্ধু কন্যা শেখ রেহেনাও প্রণব মুখার্জীর সাথে কথা বলেন ও তার স্ত্রীর আশু রোগ মুক্তি কামনা করেন।
প্রধানমন্ত্রীর সাথে আলাপকালে শ্রী প্রণব মুখার্জী বাংলাদেশের জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেন। তিনি প্রধানমন্ত্রীকে জানান, ইতোমধ্যেই বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীটি পড়েছেন এবং তিনি এর উল্লেখযোগ্য দিকগুলো উদ্ধৃত করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া