adv
২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপ আফগানিস্তান

Sylhet_051439560708ক্রীড়া প্রতিবেদক : সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় আফগানিস্তান ও নেপাল। সিলেট জেলা স্টেডিয়ামে বিকেল ৫টায় ম্যাচটি শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে আধা ঘন্টা দেরিতে শুরু হয় ম্যাচটি। ম্যাচে ১-০ ব্যবধানে জয় পেয়েছে নেপাল। এতে করে বাংলাদেশ সেমিফাইনালে প্রতিপ হিসেবে পেয়েছে আফগানিস্তানকে।
 
গতরাত থেকে বৃষ্টি হওয়ায় মাঠ কিছুটা পিচ্ছিল, কর্দমাক্ত ছিল। হয়তো সে কারণেই আফগানিস্তান এবং নেপালের ফুটবলাররা ম্যাড়ম্যাড়ে ফুটবল খেলে। তাদের রণাত্মক ফুটবলে গোল শূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ।
 
তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই, ম্যাচের ৪৯ মিনিটে সম্মিলিত এক আক্রমণ থেকে গোল করে নেপালকে এগিয়ে দিয়েছেন কিশিতিজ রাজ। ডান পায়ের জোরালে শটে দুর্দান্ত এক গোল করেন এই ফরোয়ার্ড।
 
এদিকে প্রথমার্ধের ২ মিনিটে হাত দিয়ে বল ধরে হলুদ কার্ড দেখেন আফগানিস্তানের ৬ নং জার্সিধারী হাবিবুল্লাহ কাইয়ুমি। ৩১ মিনিটে নেপালের বক্সের ঠিক বাইরে থেকে আফগানিস্তানের ১৩ নং জার্সিধারী বাসেত মারদানির দুর্দান্ত শট কর্নারের বিনিময়ে রা করেন এক আফগান ডিফেন্ডার।
 
প্রথমার্ধের ৩৪ মিনিটে নেপালের ১০ নং জার্সিধারী প্রিজেন তামাং দ্রুত আফগান বক্সে ঢুকে জোরালে শট নেন। তবে বল আফগান পোস্ট কাঁপিয়ে চলে যায় বাইরে। ৩৬ মিনিটে নেপালের ৭ নং জার্সিধারী অভিষেক রিজালের মাঝমাঠ থেকে করা লম্বা ক্রস দারুণ দতায় গ্লাভসবন্দী করেন আফগান গোলরক ইদ্রিস আহমাদী।
 
৪০ মিনিটে আফগান ডিবক্সের ডান প্রান্ত থেকে নেপালের ৭ নং জার্সিধারী অভিষেক রিজালের নেয়া ফ্রি কিক ঠিকমতো গ্রিপ করতে ব্যর্থ হন আফগান গোলরক ইদ্রিস। তবে বল পেয়ে ফিরতি শট গোলরকের হাতে তুলে দেন নেপালের ৩ নং জার্সিধারী রমান লিম্বু। ৪৪ মিনিটে ফাউল করে হলুদ কার্ড দেখেন নেপালের প্রিজেন তামাং।
ম্যাচের ৪৯ মিনিটে পরিকল্পিত এক আক্রমণ থেকে আফগান ডিবক্সে বল পান নেপালের ৯ নং জার্সিধারী কিশিতিশ রাজ। ডান পায়ের শটে আফগান গোলপোস্ট ভেদ করতে ভুল হয়নি তার। (১-০)।
এদিকে আজকের ম্যাচে বিজিত দল আফগানিস্তানকে সেমিফাইনালের প্রতিপ হিসেবে পেয়েছে বাংলাদেশ। টুর্নামেন্টের নিয়মানুযায়ী, এ গ্র“পের চ্যাম্পিয়ন বাংলাদেশের সাথে খেলবে বি গ্র“পের রানার্স আপ আগফানিস্তান।
 
এদিকে বি’ গ্র“প থেকে চ্যাম্পিয়ন হওয়া নেপাল সেমিফাইনালে খেলবে ভারতের বিপ।ে সম্ভাব্য প্রতিপরে শক্তিমত্তা আর দুর্বলতা খুঁজে বের করতে আজকের ম্যাচটি স্টেডিয়ামে বসে দেখছে বাংলাদেশ শিবির।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া