adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতকে হারিয়ে গ্র“প চ্যাম্পিয়ন বাংলাদেশ

U-16-Ban-India_thereport24ক্রীড়া প্রতিবেদক : ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে গ্র“প চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। সিলেট জেলা স্টেডিয়ামে চলমান এই টুর্নামেন্টে বৃহস্পতিবার বাংলাদেশ ম্যাচ জিতেছে ২-১ গোলে। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ে ‘বি’ গ্র“পে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।
প্রথমার্ধে ১-০ গোলে বাংলাদেশ এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধের খেলা শুরুর তিন মিনিটের মধ্যে রহিম আলীর গোলে সমতায় ফিরেছিল ভারত। সমতা ধরে রেখেই খেলা শেষের দিকে যাচ্ছিল। এমন সময় ভারত নিজেদের বক্সের বাংলাদেশের এক খেলোয়াড়কে ফাউল করে। এতে পেনাল্টির বাঁশি বাজিয়েছেন রেফারি। খেলার ৮৩ মিনিটে সেই পেনাল্টি থেকে আতিকুজ্জামানের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। বাকি সময়ে ভারত আর কোনো গোল দিতে পারেনি। তাই ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে লাল-সবুজের দল।
বৃহস্পতিবার খেলার শুরুতে খানিকটা এলোমেলোই মনে হয়েছে বাংলাদেশের কিশোরদের। ধীরে ধীরে অবশ্য নিজেদের গুছিয়ে নিয়েছে তারা। সেই সঙ্গে ভারতের ওপর ক্রমাগত আক্রমণ চালিয়েছে তারা। এরই ধারাবাহিকতায় ৩১ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে সৃষ্ট সুযোগ কাজে লাগিয়েছে মোহাম্মদ শাওন। ভারতের ৩ জন ডিফেন্ডারের ভিড়ে ডি বক্সে পাওয়া বল বুদ্ধিদীপ্ত শটে জালে জড়িয়েছে এই মিডফিল্ডার; বাংলাদেশ এগিয়ে গিয়েছে ১-০ গোলে।
সাফের বয়সভিত্তিক এই টুর্নামেন্টে এর আগের আসরে গ্রুপপর্বে বাংলাদেশ হেরেছিল ভারতের কাছে। সেই হিসেবে বাংলাদেশের জন্য প্রতিশোধের মিশনও ছিল বটে। সিলেটে স্টেডিয়ামভর্তি দর্শককে আনন্দে ভাসিয়ে সেই প্রতিশোধ নিয়েছে বাংলাদেশ কিশোর ফুটবল দল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া