adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিলামে উঠছে ডায়নার বিয়ের ছবি

diana33333333_78560আন্তর্জাতিক ডেস্ক : নিলামে উঠছে প্রিন্সেস ডায়না ও প্রিন্স চার্লসের বিয়ের ছবির এক্সকুসিভ কিছু কালেকশন। সাদা-কালো ও রঙিন মিলিয়ে ডায়নার বিয়ের ১২টি না-দেখা ছবি উঠবে নিলামে। রূপকথার এই বিয়েতে অজান্তেই তুলে রাখা কিছু মুহূর্ত ধরা  পড়েছে এই ছবিগুলিতে।
১৯৮১ সালের ২৯ জুলাই। সেন্ট পল্স ক্যাথিড্রালে প্রিন্স চার্লসের সঙ্গে লেডি ডায়না যখন বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন, তখন টিভির পর্দার সেই বিয়েতে চোখ রেখেছেন প্রায় সাড়ে সাত কোটি মানুষ।
বাকিংহাম প্যালেসে প্রিন্সেস অফ ওয়েলসের বিয়ের ছবি তোলার দায়িত্বে ছিলেন ফটোগ্রাফার প্যাট্রিক লিচফিল্ডের সহকারী লর্ড লিচফিল্ড। প্রাসাদে বিয়ের অনুষ্ঠানের ঘরোয়া ও পারিবারিক ছবি তোলার অনুমতি ছিল একমাত্র তারই। লর্ড লিচফিল্ডের সেই মূল্যবান কালেকশন থেকে সাতটা সাদা-কালো ও পাঁচটা রঙিন ছবি বেছে নেওয়া হয়েছে নিলামের জন্য।
এর মধ্যে বেশিরভাগ ছবিতেই বিয়ের পোশাকে প্রিন্সেস অফ ওয়েলসকে দেখা গিয়েছে তার নতুন পরিবারের সদস্যদের সঙ্গে। রয়েছেন রানি এলিজাবেথ, প্রিন্স চার্লস, প্রিন্সেস অ্যানি, প্রিন্সেস মার্গারেট ও প্রিন্স অ্যান্ডু। আর একটি ছবিতে সবচেয়ে ছোট নিতকনেকে কোলে নিয়ে রয়েছেন ডায়না।
৪ সেপ্টেম্বর বোস্টনের আর আর অকশন-এ নিলামে উঠবে এই বিরল ছবিগুলি। যে বিডাররা ছবিগুলি জিতবেন, তাদের হাতে তুলে দেওয়া হবে ছবির বিস্তারিত বিষয়বস্তু লেখা একটি চিঠি। প্রয়োজনে তারা লর্ড লিচফিল্ডের সহকারীর থেকে আরও বিশদে ছবিটি সম্পর্কে জানতেও পারবেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া