adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নভেম্বরে গোটা বিশ্ব থাকবে অন্ধকারে – আকাশে সূর্য উঠবে না!

1439406223mtnews24আন্তর্জাতিক ডেস্ক : হঠাত এক খবরের বিশ্ব তোলপাড়। বলা ভালো সময় থমকে যাওয়ার খবরে বিশ্ব স্তম্ভিত। নভেম্বরের ১৯ তারিখ থেকে ২৯ তারিখ পর্যন্ত গোটা দুনিয়া সম্পূর্ণ অন্ধকার থাকবে, আকাশে উঠবে না সূর্য। এমন কথা নাকি জানিয়েছে নাসা।

পড়স নামের এক ওয়েবসাইটে এই খবর প্রকাশের সঙ্গে সঙ্গে তোলপাড় পড়ে যায়। ১০ ল বছরের মধ্যে নাকি এই প্রথমবার এমন বিরল ঘটনা ঘটছে বলে নাসা জানিয়েছে। গত বছর ডিসেম্বরে এমন একটা খবর প্রকাশিত হয়েছিল যেখানে বলা হয়েছিল ২০১৫ সালের নভেম্বরের মাঝামাঝি সময় থেকে ১৫ দিনের জন্য দুনিয়া সম্পূর্ণ অন্ধকার থাকবে।

সেই ওয়েবসাইটে একেবারে জমিয়ে বলা হয়েছে ১৫ নভেম্বর থেকে কেমন হবে দুনিয়ার হাল। বলা হয়েছে দু তিন রাতের পর মানুষের কাছে বিরক্তির হয়ে দাঁড়াবে। তারপর হবে নানা রকম ব্যাধির প্রকোপ। বিদ্যুতের সঙ্কট দেখা যাবে। বিভিন্ন ধরনের লাইট বিক্রি বেড়ে যাবে। বাড়বে আত্মহত্যার ঘটনা।
 
এই খবরের সত্যতা যাচাইয়ের জন্য নাসার মুখপাত্র-র সঙ্গে যোগাযোগ করে ইউরোপের নামজাদা সাংবাদিকরা। কিন্তু প্রথমে কোনও রকম প্রতিক্রিয়া দেওয়া হয়নি। পরে অবশ্য নাসা জানায় এই খবরের সম্পূর্ণটাই কাল্পনিক।  

এদিকে নাসা বলছে গুজব। তাই বলবো, বিভ্রান্ত হবেন না। বিশেষজ্ঞরা এমন আশঙ্কাকে উড়িয়ে দিয়েছেন। খবরটি প্রকাশ করার কারণ এই খবরটি ওয়েবসাইটে ভাইরাল হয়ে গিয়েছে। অনেকে এমনও দাবি করছেন নাসা নাকি সত্যতা স্বীকার করেছে। কিন্তু খবরটি সম্পূর্ণ ভিত্তিহীন, গুজব জানিয়ে দিয়েছে নাসা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া