adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যাত্রাবাড়িতে বাস চালককে হত্যার প্রতিবোদে শ্রমিকদের ধর্মঘটের ডাক

hotta1439311032নিজস্ব প্রতিবেদক : বাস চালক বাবুল চন্দ্র দে শিবুকে পিটিয়ে হত্যার কারণে জড়িতদের বিচার দাবিতে ঢাকা-সিলেট রুটে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে শ্রমিক ইউনিয়ন।
এই হত্যার দায়ে চালকের স্ত্রী রিমা দে যাত্রাবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। যাত্রাবাড়ী থানার পুলিশ ওই বাসের চার যাত্রীকে গ্রেফতার করার পর মঙ্গলবার বিকেলে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় বাস শ্রমিক ইউনিয়ের কেন্দ্রীয় সভাপতি ওসমান গণি অনির্দিষ্টকালের ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করেছেন।
 
তিনি বলেন, যাত্রীরা বাস চালককে পিটিয়ে হত্যা করেছে এ ঘটনা মনে হয় দেশে এই প্রথম। মানুষ এ রকম নির্দয় হতে পারে। পুলিশ জড়িত সন্দেহে চারজনকে গ্রেফতার করেছে। বাকীরা পালিয়ে গেছে। হত্যায় জড়িতদের গ্রেফতার ও তাদের শাস্তির দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হয়েছে।
 
তিনি আরো বলেন, চালকরা রাস্তায় গাড়ি নিয়ে বের হবে না। তাদের জীবনের নিরাপত্তা নেই। তারা গাড়ি না চালালে কি করার আছে। সবাই তো গাড়ি চালাতে পারে না। সুপারভাইজার না থাকলে অন্য কাউকে নেওয়া যায়। কিন্তু চালক না থাকলে কাকে নেবেন। হঠাত করে তা হয় না। সরকার চালকদের নিরাপত্তার ব্যাপারে প্রতিশ্র“তি দিলে ধর্মঘট তুলে নেওয়া হবে।
 
প্রসঙ্গত, সোমবার রাত সাড়ে ১১টার দিকে সায়দাবাদ বাস টার্মিনালে শ্যামলী পরিবহনের বাস চালক বাবুল চন্দ্র দে শিবুকে পিটিয়ে হত্যা করে ওই বাসের যাত্রীরা।
 
যাত্রীদের অভিযোগ রাত ৮টা থেকে তারা বাসে বসে ছিল। রাত ১১টার পরও বাস না ছাড়ায় যাত্রীরা প্তি হয়ে ওঠে। এসময় চালক আরো যাত্রী নেওয়ার কথা বললে যাত্রীরা বেধড়ক মারধর করে চালককে। পরে তাকে পথচারীরা উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিতসক মৃত ঘোষণা করে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া