adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারতীয় কর্তৃপক্ষের নেসলের কাছে ১০ কোটি ডলার ক্ষতিপূরণ দাবি

Maggi-thereport24আন্তর্জাতিক ডেস্ক : নেসলে ইন্ডিয়ার কাছে ১০ কোটি ডলার ক্ষতিপূরণ দাবি করেছে ভারতীয় কর্তৃপক্ষ। এ ব্যাপারে কোম্পানিটির বিরুদ্ধে সরাসরি আদালতে মামলা না করা হলেও দেশটির আধা-বিচারিক ক্ষমতা সম্পন্ন ন্যাশনাল কনজ্যুমার ডিসপিউটস রেডরেসাল কমিশনের (এনসিডিআরসি) কাছে অভিযোগ করা হয়েছে।
এক ভারতীয় কর্মকর্তার বরাত দিয়ে বিবিসি বলেছে, ভারতীয় ভোক্তাদের পক্ষ থেকে ওই অভিযোগ করা হয়েছে। কোম্পানিটি তাদের ইনস্ট্যান্ট নুডলস নিয়ে বিজ্ঞাপন দিয়ে ভোক্তাদের বিভ্রান্ত করেছে বলে অভিযোগ করা হয়েছে।
এর আগে নেসলে ইন্ডিয়ার ইনস্ট্যান্ট নুডলসে সোডিয়াম গ্লুটামেট ও সীসা থাকার দাবি করে ভারতের জাতীয় খাদ্য নিরাপত্তা বিভাগ। এ ব্যাপারে কোম্পানিটির বিরুদ্ধে বোম্বে হাইকোর্টে মামলাও হয়েছে। তবে নেসলে ইন্ডিয়া তাদের পণ্যকে নিরাপদ দাবি করে ওই মামলার বিরুদ্ধে চ্যালেঞ্জ করেছে।
নেসলে ইন্ডিয়ার দাবি, তাদের পণ্যে ক্ষতিকর কোনো উপাদান নেই। যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও সিঙ্গাপুরে তাদের নুডলস পরীক্ষা করে ক্ষতিকর কোনো কিছু পাওয়া যায়নি বলে দাবি করে কোম্পানিটি। তবে ভারতের ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অভিযোগ তোলার পর ৪০ কোটি টন পণ্য ধ্বংস করে নেসলে ইন্ডিয়া। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া