adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইমরানের অভিযোগ – স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজির বক্তব্য হত্যাকারীদের উতসাহিত করছে

imran1439305053নিজস্ব প্রতিবেদক : ব্লগারদের ধর্ম নিয়ে সীমা লঙ্ঘন না করার পরামর্শ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের মহাপরিদর্শকের (আইজিপি) দেওয়া বক্তব্য পরোভাবে হত্যাকারীদের উতসাহিত ও সমর্থন করছে বলে মন্তব্য করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।
মঙ্গলবার বিকেলে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় হত্যাকাণ্ডের বিচারের দাবিতে গণমিছিল শেষে ইমরান এ মন্তব্য করেন।
 
তিনি বলেন, ‘ছয় মাসের মধ্যে আমাদের চারজন সহযোদ্ধাকে হত্যা করা হয়েছে। ঘটনার পর হত্যাকারীরা ধর্মকে সামনে এনে গা বাঁচানোর চেষ্টা করছে। আর রাষ্ট্র নানাভাবে তাদের ফাঁদে পা দিচ্ছে। ইমরান বলেন, আইজিপির বক্তব্য অত্যন্ত আপত্তিকর। স্বরাষ্ট্রমন্ত্রীও এতে তাল মিলিয়েছেন। তাদের এ ধরনের বক্তব্য পরোভাবে হত্যাকারীদের পৃষ্ঠপোষকতা ও সমর্থন করছে, তাদের উতসাহ দিচ্ছে।
 
তিনি বলেন, একের পর এক ব্লগার হত্যা করা হলেও রাষ্ট্র নির্লিপ্ত। মুক্তচিন্তার মানুষদের হত্যার মাধ্যমে সমাজে ভীতি সৃষ্টি করা হচ্ছে, যেন কেউ দুঃশাসন ও দুর্নীতির বিরুদ্ধে কথা না বলে। একাত্তরে আলবদর বাহিনী যে নৃশংসতা চালিয়েছে, আজকে একইভাবে মুক্তচিন্তার মানুষদের হত্যা করা হচ্ছে।
এর আগে নীলাদ্রি হত্যার প্রতিবাদে গণজাগরণ মঞ্চের কর্মী-সংগঠকেরা শাহবাগ থেকে একটি গণমিছিল বের করেন। মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনার ঘুরে আবার সেখানেই এসে শেষ হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া