adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্লগারদের ব্যাপারে মনিটরিং করছে ডিবি

niloySm_859737995নিজস্ব প্রতিবেদক : ব্লগারদের ব্যাপারে মনিটরিং করা হচ্ছে। ইসলাম বা অন্য কোনো ধর্মের ব্যাপারে কটূক্তি কিংবা সীমালঙ্ঘন করে থাকলে তাদেরকে আইনের আওতায় এনে সাজার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম। সোমবার ডিবি কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা জানান।

মনিরুল ইসলাম বলেন, যারা সীমালঙ্ঘন করে লিখছেন তারা যেমন উগ্রবাদী, একইভাবে যারা হত্যাকাণ্ডগুলো ঘটাচ্ছেন তারাও উগ্রবাদী।

তিনি বলেন, আগের ব্লগার হত্যাকাণ্ডগুলোর সঙ্গে নীলাদ্রী চট্টোপাধ্যায় নিলয়ের হত্যাকাণ্ডের কিছু মিল রয়েছে। আমরা প্রাথমিকভাবে ধরে নিচ্ছি, আনসারুল্লাহ বাংলাটিমের ছোট ছোট গ্রুপ যেমন- আনসার আল-ইসলাম, আনসার আল-বাংলাদেশ, সারা দেশে ছড়িয়ে পড়ে এ হত্যাকাণ্ডগুলো ঘটাচ্ছে।

সোমবার আনুষ্ঠানিকভাবে নিলয় হত্যাকাণ্ডের মামলাটি ডিবির হাতে তুলে দেওয়া হয়েছে জানিয়ে মনিরুল ইসলাম বলেন, সোমবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত ডিবির কয়েকজন সদস্য ঘটনাস্থলে গিয়ে নিলয়ের প্রতিবেশী, আত্মীয়স্বজনসহ আশেপাশের বিভিন্ন লোকের সঙ্গে কথা বলেছেন।

এ ঘটনার তদন্তে ডিবি প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করছে জানিয়ে তিনি বলেন, ঘটনাস্থলে পাওয়া আলামতগুলো ল্যাবে পাঠানো হয়েছে। ফরেনসিক রিপোর্ট পেলে মামলায় আশানুরূপ অগ্রগতি হবে বলে আশা করা হচ্ছে।
মনিরুল ইসলাম আরও বলেন, দীর্ঘসূত্রিতার কারণেই এফবিআইয়ের কাছ থেকে এ মুহূর্তে সহায়তা নেওয়া হচ্ছে না। আলামতগুলো তাদের ল্যাবে পাঠালে রিপোর্ট পেতে সময় লাগবে। দ্রুত ব্যবস্থা নিতেই বাংলাদেশের ফরেনসিক বিভাগে এগুলো পাঠানো হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া