adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পর্দা উঠল সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের

sAFF1439130847ক্রীড়া প্রতিবেদক : পর্দা উঠেছে সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের। বিকেলে সিলেট জেলা স্টেডিয়ামে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করেন। এ সময় বাফুফে ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
 
উদ্বোধনী দিনে প্রথম ম্যাচে মুখোমুখি হয় বর্তমান চ্যাম্পিয়ন ভারত ও শ্রীলঙ্কা। ম্যাচে ৫-০ গোলে শ্রীলঙ্কাকে হারিয়ে শুভসূচনা করেছে টিম ইন্ডিয়া। পুরোম্যাচে দুর্দান্ত খেলেছে ভারত। ম্যাচটি প্রায় একতরফা ছিল। ভারতের সৌরভ মেহের পুরো মাঠ দাঁপিয়ে বেড়ান। এ ছাড়া মোহাম্মদ শাহজাহান এবং লানদিনপুয়ারও দুর্দান্ত খেলেছেন। প্রথমার্ধে ৩-৪ বার আক্রমণে উঠার চেষ্টা করলেও ম্যাচের দ্বিতীয়ার্ধে প্রায় খুঁজেই পাওয়া যায়নি শ্রীলঙ্কাকে। তবে প্রথম গোলটি পেতে বেশ খানিকটা সময় নিতে হয় ভারতকে।
 
ম্যাচের প্রথমার্ধের ৪ মিনিটে শ্রীলঙ্কার ডি বক্সের ঠিক বাইরে থেকে ভারতের ৮ নম্বর জার্সিধারী মিডফিল্ডার অময় অবিনাশ মরাজকারের ফ্রি কিক গোলপোস্টে লেগে ফিরে আসে। ৫ মিনিটের মাথায় ফাউল করে হলুদ কার্ড দেখেন শ্রীলঙ্কার ১০ নং জার্সিধারী এম সুফাইক।
 
৬ মিনিটে ফ্রি কিক থেকে পাওয়া বলে গোলরককে একা পেয়েও ভারতের জেরেমি লালদিনপুইয়া ডি বক্সের ভেতরে সহজ সুযোগ নষ্ট করেন। ৮ মিনিটে লালদিনপুইয়া নেয়া কর্নার কিকে উড়ন্ত হেড নেন সুরাব মেহের। দুর্দান্ত হেডটি সাইডপোস্টে লেগে ফিরে আসে।
 
ম্যাচের ২২ মিনিটে প্রথমবারের মতো ভালো একটি সুযোগ তৈরী করে শ্রীলঙ্কা। সুফাইক ফাঁকায় থাকা এম মুরশিদকে বল দেন। কিন্তু ভারতের গোলকিপার প্রভুস্কান সিং গিলিকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন তিনি। ৩১ মিনিটে ম্যাচের প্রথম গোলটি করেন ভারতের সুরাব মেহের। মাঝ মাঠ থেকে একক প্রচেষ্টায় বল টেনে নিয়ে বা পায়ের জোরালো শটে বল জালে জড়ান তিনি। তার গোলে ১-০ গোলে এগিয়ে থেকেই বিশ্রামে যায় ভারত।
 
দ্বিতীয়ার্ধের শুরুতেই হোঁচট খায় শ্রীলঙ্কা। ভারতের জেরেমি লানদিনপুইয়ার বাঁ প্রান্তের ক্রস কিয়ার করতে গিয়ে লঙ্কান অধিনায়ক মোহাম্মদ্বদ আফরান নিজেদের জালেই বল জড়িয়ে দেন। ভারত এগিয়ে যায় ২-০ গোলে। ৫৯ মিনিটে ভারতের মোহাম্মদ শাহজাহানের নেওয়া কর্নার কিক থেকে ডান পায়ের দুর্দান্ত শটে লঙ্কানদের জালে বল জড়ান সৌরভ মেহের (৩-০)।
 
৬৬ মিনিটে ভারতের সৌরভ মেহেরের দুর্দান্ত শট ফিরিয়ে দেন লঙ্কান কিপার লাকশান ইয়াপা। কিন্তু বলটি নিজের গ্লাভসে রাখতে না পারায় বল পেয়ে যান ভারতের মোহাম্মদ শাহজাহান। আলতো টোকায় গোল করতে ভুল করেননি তিনি ( ৪-০)।
 
৭৩ মিনিটে বাঁ প্রান্ত থেকে ভারতের সাকলাইন খানের ক্রসে সৌরভ মেহের বল পেয়ে দারুণ এক শটে গোল করে নিজের হ্যাট্টিক পূর্ণ করেন। ভারত এগিয়ে যায় ৫-০ গোলে। শেষ পর্যন্ত এই ৫-০ গোলে এগিয়ে থেকেই সেমিফাইনালের পথে এগিয়ে যাওয়ার যাত্রা শুরু করে ভারত। আগামীকাল বিকাল ৫টায় নেপাল মুখোমুখি হবে মালদ্বীপের।
 
ভারতের স্কোয়াড:
মো. সাকলাইন খান, অজিন টম, মোহাম্মদ রাকিপ, মোহাম্মমদ শাহজাহান, অময় অবিনাশ মরাজকার, রাহিম আলী, জেরেমি লালদিনপুইয়া, আয়মল চংগমপিপা, রিবহাভ জতীন সারদেশী, সুরাব মেহের, প্রভুস্কান সিং গিলি (অধি.)
 
শ্রীলঙ্কার স্কোয়াড :
লাকশান ইয়াপা, রেমান রেমসান, জয়শংক পেরেরা, রাজিকুমার শান থান, উইক্রামাথুঙ্গা, শেহান ইয়াশমিলা, এম সুফাইক, এম মুরশিদ, মোহাম্মদ আফরান (অধি.), মোহাম্মদ আকিব, করণ আবিস্কা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া