adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসলামী ব্যাংক ও এজি’র যৌথ উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত

islami-bankডেস্ক রিপোর্ট : ইসলামী ব্যাংক ও জার্মানির কমার্জ ব্যাংক এজি’র যৌথ উদ্যোগে ‘আন্তর্জাতিক বাণিজ্য ও অর্থায়নে প্রযুক্তিগত দতা উন্নয়ন’ শীর্ষক দুই দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ৭ ও ৮ আগস্ট ইসলামী ব্যাংক টাওয়ারের মোহাম্মদ ইউনুছ অডিটরিয়ামে এ সেমিনার অনুষ্ঠিত হয়। ইসলামী ব্যাংকের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
ইসলামী ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও ইন্টারন্যাশনাল ব্যাংকিং উইং প্রধান আবদুস সাদেক ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে কমার্জ ব্যাংক এজি, জার্মানির রিলেশনশিপ ম্যানেজার আলেকজান্ডার মনদরফ ও চিফ রিপ্রেজেন্টেটিভ তওফিক আলী উপস্থিত ছিলেন। ইসলামী ব্যাংকসহ বিভিন্ন ব্যাংক ও বিআইবিএম-এর সার্টিফাইড ডকুমেন্টারি ক্রেডিট স্পেশালিস্টস (সিডিসিএস) ডিগ্রিধারীগণ সেমিনারে অংশগ্রহণ করেন।
মোহাম্মদ আবদুল মান্নান বলেন, দেশের বৈদেশিক বাণিজ্যে ইসলামী ব্যাংক তাৎপর্যপূর্ণ মার্কেট শেয়ার পরিচালনা করছে। পেশাদারিত্ব উন্নয়ন ও সমতা বৃদ্ধির েেত্র এ ব্যাংকের উল্লেখযোগ্য অর্জন রয়েছে। বাংলাদেশে ২০০৮ সাল থেকে এ পর্যন্ত মোট ৪ শ’ ব্যাংক কর্মকর্তা সিডিসিএস ডিগ্রি লাভ করেছে যার ৪৭ ভাগই এককভাবে ইসলামী ব্যাংকের।
সেমিনারে প্রধান বক্তা হিসেবে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স (আইসিসি), ব্যাংকিং কমিশন, প্যারিস-এর টেকনিক্যাল এ্যাডভাইজর আর ভি বালাসুব্রামানী। সেমিনারে বৈদেশিক লেনদেনের েেত্র চলমান চ্যালেঞ্জ মোকাবেলায় আর্ন্তজাতিক বাণিজ্যের পেশাদারিত্ব উন্নয়ন, ব্যাংকগুলোর মধ্যে দৈনন্দিন বৈদেশিক বাণিজ্যিক কার্যক্রমে ঝুঁকি নিরসনে করণীয় বিষয়ে আলোচনা করা হয়।
সেমিনারের সমাপনী দিবসে অংশগ্রহনকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন ইসলামী ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান। প্রেস বিজ্ঞপ্তি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া