adv
২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

মহিলা দলের পাকিস্তান সফর অনিশ্চিত!

PROMILA-1ক্রীড় প্রতিবেদক : পাকিস্তানে সন্ত্রাসী হামলা দিনের পর দিন বেড়েই চলেছে। এ অবস্থায় সে দেশে সফরে যেতে অনাগ্রহ প্রকাশও করেছে একাধিক মহিলা ক্রিকেটার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও সিদ্ধান্তহীনতায়। তবে দল সফরে যাবে, এই মনমানসিকতা নিয়ে প্রতিদিন অনুশীলন হচ্ছে সালমাদের। আগস্টের ৩১ থেকে সেপ্টেম্বরের ১১ তারিখ পর্যন্ত বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের পাকিস্তান সফরের কথা রয়েছে। সূচি অনুযায়ী সেখানে পাকিস্তান মহিলা ক্রিকেটারদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও একটি টি-টোয়েন্টি ম্যাচ হবে। তবে এ সিরিজে সবচেয়ে বড় বাধা সেখানকার নিরাপত্তা।
বাংলাদেশের মহিলা ক্রিকেটাররা ইতোমধ্যে পাকিস্তান সফরের ব্যাপারে নিজেদের নিরাপত্তার বিষয়টি জানিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) অবহিত করেছে। অবশ্য বিসিবি চাচ্ছে খেলার ভেন্যু করাচি থেকে সরিয়ে লাহোরে স্থানান্তরিত করতে। কারণ সম্প্রতি করাচির ন্যাশনাল স্টেডিয়ামের আসা-যাওয়ার পথে পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামের ওপর গুলির ঘটনা ঘটেছে। বিসিবি থেকে জানানো হয়, তারা পাকিস্তানকে অনুরোধ করেছে খেলার ভেন্যু করাচি থেকে লাহোরে পরিবর্তন করা হোক।
বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, আমরা পাকিস্তান ক্রিকেট বোর্ডকে খেলার ভেন্যু বদলানোর ব্যাপারটি জানিয়েছি। তারা করাচিতে সিরিজটি খেলার ব্যাপারে আগেই জানিয়েছিল। তবে আমি মনে করি লাহোরও অন্য একটি ভেন্যু হতে পারে।
এদিকে পাকিস্তানের সার্বিক নিরাপত্তার ব্যাপারটি দেখার জন্য খুব শিগগির একটি প্রতিনিধি দল পাকিস্তান সফর করবে বলে আগেই জানিয়েছিল বিসিবি। ২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর কোনো ক্রিকেট দল পাকিস্তানে সফর করেনি। তবে চলতি বছরে জিম্বাবুয়ে ক্রিকেট দল সীমিত ওভারের সিরিজে অংশ নেয় পাকিস্তানে।


 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া