adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৭০ বছর আগে ফুটবল খেলতেন অর্থমন্ত্রী

abul-mal-abdul-muhitনিজস্ব প্রতিবেদক : আনুমানিক ৭০ বছর আগে ফুটবল খেলতেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। রোববার বিকাল পৌনে ৫টার দিকে সিলেট জেলা স্টেডিয়ামে সাফ অনুর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী অনুষ্ঠানে ছোটবেলার খেলার কথা স্মৃতিচারণ করে তিনি এ কথা জানান।
অর্থমন্ত্রী বলেন, ‘ফুটবল খেলার জনপ্রিয়তা রয়েছে। এ খেলা নিয়ে শহরে কোন উš§াদনা না থাকলে গ্রামে-গঞ্জে এখানো জনপ্রিয়তার শীর্ষে ফুটবল। ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হলে অনেক দর্শক স্টেডিয়ামে আসেন।  তিনি স্মৃতিচারণ করে বলেন, আমি কখনো ফুটবল খেলোয়াড় ছিলাম না। তবে আনুমানিক ৭০ বছর আগে সিলেট মেডিকেল কলেজ মাঠে আমি ফুটবল খেলতাম।
ফুটবলে সিলেটের বিশেষ ভূমিকা রয়েছে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, ‘ইতোমধ্যে সিলেটে একটি ফুটবল ফেডারেশন তৈরি করা হয়েছে। উদ্বোধনী ম্যাচে অংশ নেয়া ভারত ও শ্রীলংকার খেলোয়াড়দের উদ্দেশ্যে মুহিত বলেন, ‘খেলায় তো জয়-পরাজয় রয়েছে। হার-জিত বড় কিছু নয়। খেলায় অংশ নেয়ার উদ্দেশ্য হলো ফুটবল প্রেমীদের আনন্দ দেয়া।
খেলার মধ্য বিরতীর সময় টুর্নামেন্টের অনুভূতির কথা জানতে চাইলে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত পুনরায় বলেন, তিনি কোন ফুটবল খেলোয়াড় ছিলেন না। তাই তিনি সিলেট জেলা স্টেডিয়ামে কখনো ফুটবল খেলেনি। তবে তিনি ছোটবেলায় নগরী মেডিকেল রোড এলাকায় ফুটবল খেলেছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া