adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সময়ের আগে ফল প্রকাশে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

Hasina-021439098856নিজস্ব প্রতিবেদক : নির্ধারিত সময়ের আগে এইচএসসি ও সমমানের ফল প্রকাশ করায় শিামন্ত্রী, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা ও ১০টি শিা বোর্ডের চেয়ারম্যানদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
শিামন্ত্রী রোববার সকাল ১০টায় গণভবনে এইচএসসি ও সমমান পরীার ফলাফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করার পর প্রধানমন্ত্রী এ অভিনন্দন জানান।
 
প্রধানমন্ত্রী বলেন, ‘শিাই দেশকে দারিদ্রমুক্ত করতে পারে। তাই শিার্থীদের প্রতি আমাদের বিশেষ গুরুত্ব দিতে হবে। তবে শুধু লেখাপড়া শিখলেই হবে না, তার সঙ্গে আমাদের কৃষিেেত্রও গুরুত্ব দিতে হবে। আর লেখাপড়া শিখলে যে কৃষিকাজ করা যাবে না- এই ধারণা থেকে আমাদের বেড়িয়ে আসতে হবে।
 
তিনি বলেন, ‘আমরা মতায় আসার পর থেকে সবসময় চেষ্টা করেছি সেশনজট দূর করার, সময়মত পরীা নেওয়ার ও পরীার ফলাফল নির্দিষ্ট সময়ে ঘোষণা করার। আমরা তা করতে সম হয়েছি। ২০০৯ সালে মতায় আসার পর আমরা সারাদেশে অনেক নতুন স্কুল কলেজ প্রতিষ্ঠা করেছি।
 
এছাড়া ঢাকায় নতুন ৬টি স্কুল ও ৬টি কলেজ প্রতিষ্ঠা করেছি। জমি সংকটের কারণে আরও স্কুল কলেজ প্রতিষ্ঠা করা যাচ্ছে না। আমরা শিগগিরই এ সংকট দূর করে ঢাকায় নতুন স্কুল-কলেজ প্রতিষ্ঠা করব।
 
তিনি আরও বলেন, ‘বিএনপি-জামায়াতের জ্বালাও পোড়াও কর্মসূচির কারণে এবার পরীার সময়সূচি পরিবর্তন করা হয়েছিল। শিার্থীরা আতঙ্কের মধ্যে পরীা দিয়েছে। তাই এবার পরীায় পাসের হার গতবারের তুলনায় কমেছে। তবে এত প্রতিকুল অবস্থার মধ্যে ছেলে-মেয়েরা পরীায় পাশ করেছে তার জন্য আমি তাদেরকে অভনন্দন জানাচ্ছি।
 
এবার আটটি সাধারণ শিা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ডের অধীনে ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ পরীার্থী ১৩টি বিষয়ের ২৫টি পত্রে সৃজনশীল পদ্ধতিতে পরীায় অংশ নেয়। তার মধ্যে পাস করেছে ৭ লাখ ৩৮ হাজার ৮৭২ জন পরীার্থী। গড় পাসের হার ৬৯.৯০। জিপিএ-৫ পেয়েছে ৪২ হাজার ৮৯৪ জন শিার্থী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া