adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বন্দুকযুদ্ধে ৬ বাঘশিকারী নিহত

Khulna_thereport24.comডেস্ক রিপোর্ট : খুলনার কয়রায় কথিত বন্দুকযুদ্ধে ৬ ‘বাঘশিকারী’ নিহত হয়েছেন।
পুলিশের দাবি, উপজেলার সুন্দরবন সংলগ্ন মান্দারবাড়িয়ায় বিকেল সাড়ে ৪টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। তবে সুন্দরবনের কোবাদক স্টেশনের বন কর্মকর্তা শিবাজী চক্রবর্তী জানান, বন্দুকযুদ্ধে নিহতদের মঙ্গলবার ভোরে উপজেলার দক্ষিণ বেদকাশী ইউনিয়নের চরামুখা গ্রামের শফিকুল গাজীর বসতঘর থেকে আটক করা হয়।
পুলিশের দাবি, বন্দুকযুদ্ধের সময় কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেন্দ্র নাথসহ পুলিশের ৫ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে তিনটি বাঘের চামড়া, পাঁচটি অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।
কয়রা থানার ওসি হরেন্দ্র নাথ সরকার জানান, সকালে উপজেলার দক্ষিণ বেদকাশীর চোরমুখা গ্রাম থেকে ইলিয়াস বাহনীর সদস্য বনদস্যু মজিদ গাজীকে আটক করা হয়। বিকেলে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে সুন্দরবনের মান্দারবাড়িয়া গেলে তার সহযোগীরা পুলিশের ওপর গুলিবর্ষণ করে। উভয়পক্ষের মধ্যে গুলি বিনিময়ের পর ঘটনাস্থল থেকে পুলিশ ছয়জনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে।
নিহতরা হলেন— দক্ষিণ বেদকাশীর চরা মুখা গ্রামের আব্দুল গাজীর ছেলে রফিকুল গাজী (২৫) ও মামুন গাজী (২২), জোড়শিং গ্রামের মৃত জহুর গাজীর ছেলে মজিদ গাজী (৪৫), সৈয়দ আলী সানার ছেলে সিদ্দিক সানা (৪৫), মৃত. মোংলাই সানার ছেলে আনছার সানা (৩৫), জোমাত ঢালীর ছেলে বাপ্পি ঢালী (২২)।
তিনি বলেন, ঘটনাস্থল থেকে তিনটি ১০ ফুট লম্বা বাঘের চামড়া, চারটি একনালা বন্দুক, একটি পিস্তল ও সাত রাউন্ড বন্দুকের গুলি উদ্ধার করে।
এর আগে রোববার দুপুরে সুন্দরবনের কোবাদক স্টেশনের বন কর্মকর্তা শিবাজী চক্রবর্তী দ্য রিপোর্টকে জানিয়েছিলেন জানান, ভোরে উপজেলার দক্ষিণ বেদকাশী ইউনিয়নের চরামুখা গ্রামের শফিকুল গাজীর বসতঘর থেকে তিনটি বাঘের চামড়াসহ সন্দেহভাজন ৭ বাঘশিকারীকে আটক করে পুলিশ। আটকদের মধ্যে আব্দুল গাজীর ছেলে শফিকুল ইসলাম গাজী ও মামুন গাজী, জামাত ঢালীর ছেলে বাপ্পি ঢালী ও শহীদুল গাজীর স্ত্রী নাজমা বেগমের (২৫) নাম জানান তিনি।
তবে বিকেলে বন্দুকযুদ্ধে ছয়জন নিহতের কথা জানালেও আটক নাজমা বেগমের বিষয়ে কিছু জানাতে পারেননি কয়রা থানার ওসি হরেন্দ্র নাথ সরকার।
এ বিষয়ে জানতে চাইলে খুলনা রেঞ্জের পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. মনিরুজ্জামান বিকেলে বলেন, ‘আমরাও শুনেছিলাম সাতজন আটক হয়েছে। তবে এ তথ্য সঠিক নয়। সকালে একজনকে আটকের পর তাকে নিয়ে অস্ত্র উদ্ধার অভিযানে গেলে বিকেলে বন্দুকযুদ্ধের ঘটনায় ছয়জন নিহত হয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া