adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আজ এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ

11863472_972607326138723_790116299098936857_nনিজস্ব প্রতিবেদক : আজ ৯ আগস্ট রোববার দুপুর ১টায় এইচএসসি ও সমমানের পরীার ফলাফল প্রকাশিত হবে। সকাল ১০টায় গণভবনে শিাবোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে শিামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধানমন্ত্রীর হাতে ফলাফলের অনুলিপি তুলে দেবেন। এরপর বেলা ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিামন্ত্রী।

বেলা ২টা থেকে পরীার্থীরা নিজেদের শিা প্রতিষ্ঠান ছাড়াও শিা বোর্ডগুলোর ওয়েবসাইট থেকে ফল জানতে পারবে। নিজ নিজ শিা প্রতিষ্ঠান ছাড়াও এসএমএস ও ইন্টারনেটের মাধ্যমে ফল জানা যাবে।

ফল জানতে যেকোনো মোবাইল নম্বর থেকে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নাম্বারে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসেই জানা যাবে ফলাফল।


যেমন: HSC DHA ১১১১১১ ২০১৫ Send To ১৬২২২


বোর্ডের নামের প্রথম তিন ডিজিট হলো-DHA (ঢাকা বোর্ড),BAR (বরিশাল) CHI (চট্টগ্রাম), RAJ (রাজশাহী), COM (কুমিল্লা), JES (যশোর), SYL (সিলেট), DIN (দিনাজপুর) ও MAD(মাদ্রাসা)।

মাদ্রাসার শিার্থীদের আলিম পরীার ফলাফল জানতে ALIM লিখে স্পেস দিয়ে গঅউ লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।


কারিগরি বোর্ডের রেজাল্ট জানতে HSC লিখে স্পেস দিয়ে TECH লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।
এছাড়া 
www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে গিয়েও সহজে ফল জানা যাবে।
গত ১ এপ্রিল শুরু হয়ে ১১ জুন পর্যন্ত এইসএসসির লিখিত পরীা চলে। আর ১৩ থেকে ২২ জুন পর্যন্ত হয় ব্যবহারিক পরীা। আটটি সাধারণ বোর্ড, মাদ্রাসা এবং কারিগরি বোর্ডের অধীনে ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ জন শিার্থী এবার এইচএসসি ও সমমানের পরীায় অংশ নেয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া