adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রোববার দুপুরে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ

HSCনিজস্ব প্রতিবেদক : আগামী ৯ আগস্ট রোববার ২০১৫ সালের এইচএসসি ও সমমানের পরীার ফলাফল প্রকাশিত হবে। একই দিন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলের সারসংপে পেশ করবেন শিামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। দুপুরে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে।

সংশ্লিষ্ট শিা প্রতিষ্ঠানের নোটিশ বোর্ড, শিাবোর্ডের ওয়েবসাইট ও মোবাইল ফোনে এসএমএস’র মাধ্যমে ফল জানতে পারবেন শিার্থীরা।


শিামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আমরা পরীা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফলাফল ঘোষণা করার জন্য বদ্ধপরিকর ছিলাম। সে হিসাবে ১০ আগস্ট ৬০ দিন পূর্ণ। আমরা একদিন আগেই ফল প্রকাশ করবো।


গত ১ এপ্রিল শুরু হয় এইচএসসি ও সমমান পরীা। ১১ জুন পর্যন্ত লিখিত পরীা। ১৩ থেকে ২২ জুনের মধ্যে অনুষ্ঠিত হয় ব্যবহারিক পরীা।


আটটি সাধারণ, মাদরাসা ও কারিগরি বোর্ডের অধীনে বাংলাদেশের দুই হাজার ৪১৯টি কেন্দ্রে আট হাজার ৩০৫টি শিা প্রতিষ্ঠানের ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ জন পরীার্থী এ বছররে উচ্চ মাধ্যমকি পরীায় অংশ নেয়। এর মধ্যে আটটি সাধারণ বোর্ডে ৮ লাখ ৮৬ হাজার ৯৩৩ জন, মাদরাসা বোর্ডের অধীনে আলিমে ৮৪ হাজার ৩৬০ জন, কারিগরি বোর্ডের অধীনে এইচএসসি বিএম/ ভোকেশনালে ৯৮ হাজার ২৪৭ জন এবং ডিআইবিএসে চার হাজার ৩৪৪ পরীার্থী ছিল। মোট পরীার্থীর মধ্যে ৫ লাখ ৭০ হাজার ৯৯৩ ছাত্র এবং ৫ লাখ দুই হাজার ৮৯১ ছাত্রী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া