adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আবারও ব্লগার – এবার নিলয়কে কুপিয়ে হত্যা

BLOGERনিজস্ব প্রতিবেদক : রাজধানীর গোড়ানে এবার নিলয় চৌধুরী (৪০) নামের এক ব্লগারকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। তিনি মূলত নিলয় নীল নামে ব্লগে লেখালেখি করতেন।

শুক্রবার জুমার নামাজের পর দুপুর পৌনে ২টার দিকে দণি গোড়ানের ৮ নম্বর রোডের পানির পাম্পের গলিতে ১৬৭ নম্বর বাসার পাঁচ তলায় এ ঘটনা ঘটে। নিলয় চৌধুরী স্ত্রী-সন্তান নিয়ে ওই বাসায় থাকতেন। ওই বাড়িটি টেনু পাগলার বলে স্থানীয়রা জানায়।

খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া মো. মোস্তাফিজ জানান, জুমার নামাজের পরপর কয়েজন ওই বাসায় ঢুকে নিলয়কে খুন করে চলে যায়। স্থানীয়রা জানিয়েছে নিহত নিলয় একজন ব্লগার। তিনি একটি এনজিওতে চাকরি করতেন। সেই সঙ্গে গণজাগরণমঞ্চের একজন সক্রিয় কর্মী ছিলেন বলেও জানান ওসি।

এদিকে ২০১৩ সালে শাহবাগে গণজাগরণ মঞ্চের আন্দোলন শুরুর দশম দিনে অর্থাত ১৫ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পল্লবীতে নিজের বাসার সামনে কুপিয়ে হত্যা করা হয় ব্লগার রাজীব হায়দারকে। বই মেলা থেকে ফেরার পথে ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাতে টিএসসি পাশে সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন সড়কে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করা হয় মার্কিন প্রবাসী অভিজিত রায়কে।

চলতি বছরের ৩০ মার্চ সকালে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলের বেগুনবাড়ীতে নিজ বাসার একটু দূরে খুন হন আরেক ব্লগার ওয়াশিকুর রহমান। এ ঘটনায় দু’জনকে ধরে পুলিশে দেয় স্থানীয়রা।

গত ১২ মে সকালে সিলেটের সুবিদবাজার এলাকায় অনন্ত বিজয় দাশ নামে আরেক ব্লগারকে কুপিয়ে হত্যা করা হয়।

তবে এসব ঘটনার আগে ২০১৩ সালের ১৪ জানুয়ারি রাতে উত্তরার ১১ নম্বর সেক্টরে নিজ কর্মস্থলের সামনে ব্লগার আসিফ মহিউদ্দিনের ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালানো হয়। গুরুতর জখম হলেও তিনি ওই যাত্রায় বেঁচে যান।

একই বছরের ৬ সেপ্টেম্বর রাতে গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক আরিফ নূরকে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। রাত ১১টার দিকে রাজধানীর পরীবাগ ওভারব্রিজের নিচে তার উপর হামলা চালানো হয়েছিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া