adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৭০০ অভিবাসী নিয়ে ভূমধ্যসাগরে নৌকা ডুবি – বহু মৃত্যুর আশঙ্কা

Libya-thereport24 ডেস্ক রিপোর্ট : প্রায় সাতশ অভিবাসী নিয়ে বুধবার ভূমধ্যসাগরে একটি নৌকা উল্টে বহু মানুষের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। নৌকায় থাকা অভিবাসীরা লিবিয়ার নাগরিক বলে খবরে উল্লেখ করা হয়েছে। অতিরিক্ত যাত্রীর কারণে নৌকাটি ডুবে যায় বলেও উল্লেখ করেছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো।
জাতিসংঘের মানবাধিকার বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর’র বরাত দিয়ে আলজাজিরা বলেছে, এ পর্যন্ত ১৬ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া ২৫০ জনকে উদ্ধার করা হয়েছে বলেও টুইটারে উল্লেখ করেছে সংস্থাটি।
আয়ারল্যান্ডের নৌবাহিনীর বরাত দিয়ে বিবিসি বলেছে, লিবিয়া উপকূলে ডুবে যাওয়া নৌকার বেশ কিছু যাত্রী মারা যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। একটি নৌকা উদ্ধার অভিযানে অংশ নিচ্ছে বলে জানিয়েছে আইরিশ নৌবাহিনী। তবে অন্য একটি সূত্র বলেছে, চারটি নৌকা ও তিনটি হেলিকপ্টার উদ্ধার অভিযানে অংশ নিচ্ছে।
তবে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) বরাত দিয়ে বলা হয়েছে, এ পর্যন্ত একশ লোককে উদ্ধার করা হয়েছে।
ইতালিয়ান কোস্টগার্ড ও স্কাই নিউজের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স বলেছে, প্রায় সাতশ যাত্রী নিয়ে লিবিয়া উপকূলে বুধবার ডুবে যায় নৌকাটি। ইতালি ও আয়ারল্যান্ডের উদ্ধারকর্মীরা অভিযানে অংশ নিচ্ছে বলে উল্লেখ করা হয়েছে।
প্রসঙ্গত, চলতি বছর ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ গমনকালে দুই হাজারের বেশি মানুষ মারা গেছে। যাকে ভয়াবহ ঘটনা হিসেবে দেখা হচ্ছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া