adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নূর বললেন – বঙ্গবন্ধুর আদর্শে বিচ্যুতি ঘটলেই আ.লীগের পরাজয়

asadujjaman nur-1_77386নিজস্ব প্রতিবেদক : সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বিচ্যুত হলেই পরাজয় হবে আওয়ামী লীগের। এজন্য আমাদের বঙ্গবন্ধুর জীবন ও কর্ম অনুসরণ করতে হবে।
বুধবার দুপুরে রাজধানীর জাতীয় শিল্পকলা একাডেমির চিত্রশালায় আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। শহীদ শেখ কামালের ৬৬তম জš§দিন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে যুবলীগ।

যুবলীগ নেতা-কর্মীদের উদ্দেশে আসাদুজ্জামান নূর বলেন, ‘এই চোখের (বঙ্গবন্ধু) দিকে তাকালে কোনো কর্মীর পক্ষে অপরাধ করা সম্ভব নয়। এই বিশ্বাস আমাদের ধারণ করতে হবে। এ বিশ্বাস থেকে যদি আমরা বিচ্যুত হই, চোখ সরিয়ে নিই ওই চোখ থেকে (বঙ্গবন্ধু), আমাদের পরাজয় অবশ্যম্ভাবী।
শেখ কামালের স্মৃতিচারণ করে তিনি বলেন, আমরা জয়ী হতে চাই। তাই বঙ্গবন্ধু ও শেখ কামালের আদর্শগুলো আমাদেরকে বেশি অনুসরণ করতে হবে। তাহলেই আমদেরকে কেউ পরাজিত করতে পারবে না।
প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বের কারণে দেশের অগ্রগতি হচ্ছে উল্লেখ করে আসাদুজ্জমান নুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ থেকে ক্ষুধা, দারিদ্র, সন্ত্রাস দূর করতে যুদ্ধ করছেন। এই যুদ্ধে আমাদেরকেও সহযাত্রী হতে হবে। এর মাধ্যমেই দেশ আরো এগিয়ে যাবে।
যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে ওই আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, দপ্তর সম্পাদক আনিসুর রহমান, প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু প্রমুখ।
এর আগে সকাল আটটায় আবাহনী ক্রীড়াচক্র মাঠে শেখ কামালের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে যুবলীগ। এছাড়া সকাল ৯টায় বনানীতে শেখ কামালের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে দোয়া ও মোনাজাত করেছে সংগঠনটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া