adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ধর্ষক আসারাম যখন শ্রেষ্ঠ সাধু

asaram_bapu1438637447আন্তর্জাতিক ডেস্ক : আসারাম বাপু। কমবেশি অনেকেই চেনেন তাকে। ২০১৩ সালের আগে ভারতের সবচেয়ে জনপ্রিয় আধ্যাত্মিক গুরুদের একজন ভাবা হতো তাকে। ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে অসংখ্যক ভক্ত রয়েছে তার।
 
কিন্তু ২০১৩ সালে ভক্ত দুই বোনকে একাধিকবার ধর্ষণের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। এরপরই জনসমে আসে তার ভণ্ডামির চিত্র। শুধু ওই বোনদের নন, তার কাছে আর্শিবাদ নিয়ে আসা অনেকেই ধর্ষণের শিকার হয়েছেন বলে একের পর এক খবর বের হয়। ওই বছরই তাকে গ্রেফতার করা হয়। ধর্ষণের মামলায় তিনি এখন জেলে। তার কারাদণ্ড হতে পারে।  
 
তবে আশ্চর্যের বিষয়, ভণ্ড এই সাধু ভারতের সবচেয়ে শ্রেষ্ঠ সাধুদের একজন। রাজস্থানের যোধপুরের তৃতীয় শ্রেণির বইতে ভারতের শ্রেষ্ঠ সাধুদের মধ্যে তিনিও স্থান পেয়েছেন। নৈতিক বিজ্ঞানের ওই বইটি ছাপিয়ে থাকে দিল্লি একটি প্রকাশনা প্রতিষ্ঠান।
শ্রেষ্ঠ সাধুদের তালিকায় ধর্ষক আসারাম বাপুর সঙ্গে আছেন, গুরু নানক, স্বামী বিবেকানন্দ, মাদার তেরেসা ও রামকৃষ্ণসহ অনেকে। এক শিশুর মা বইয়ের পাতা উল্টাতে গিয়ে ওই ছবি দেখতে পান। এরপরই মায়েরা ক্রোধে ফেঁটে পড়েন। তারা এ ঘটনার সঙ্গে জড়িতদের কঠোর শাস্তি দাবি করেন তারা।
 
যোধপুরের শিা বিভাগ বিষয়টি নিরপে তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তি দেওয়ার আশ্বাস দিয়েছে। ভারতে আধ্যাত্মিক গুরুদের নিয়ে অনেক বির্তক রয়েছে। আসারাম বাপুর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগটি বেশ গুরুতর। 
 তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া, ইন্ডিয়াটুডে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া