adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছিটমহলে দ্রুত উন্নয়ন প্রকল্প গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর

Sit-Mahal-thereport24নিজস্ব প্রতিবেদক :বাংলাদেশের মূল ভূখণ্ডের সঙ্গে যুক্ত হওয়া বিলুপ্ত ছিটমহল এলাকায় দ্রুত উন্নয়ন প্রকল্প নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে মঙ্গলবার এক ব্রিফিংয়ে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ সব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী আরও বলেন, ‘ছিটমহলের মানুষের জন্য দ্রুত প্রকল্প নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রাথমিকভাবে রাস্তাঘাট, কমিউনিটি ক্লিনিক, উপাসনালয় এবং বিদ্যুৎ সুবিধা দেওয়ার জন্য তিনি নির্দেশ দিয়েছেন। এ ক্ষেত্রে তিন মাসের মধ্যে বিদ্যুত দেওয়ার ব্যবস্থা করা হবে।’
পূর্বাচলে স্থায়ী আন্তর্জাতিক বাণিজ্যমেলা কেন্দ্র স্থাপনসহ ৯ প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এগুলো বাস্তবায়নে মোট ব্যয় ধরা হয়েছে ৩ হাজার ৩৬৮ কোটি ৬৩ লাখ টাকা। এর মধ্যে সরকারি তহবিলের রয়েছে ২ হাজার ৩৭৯ কোটি ৩১ লাখ টাকা, সংস্থার নিজস্ব তহবিলের ৩২ কোটি ১৩ লাখ টাকা এবং বৈদেশিক সহায়তার ৯৫৭ কোটি ১৯ লাখ টাকা।
ব্রিফিংয়ে এ সময় উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, পরিকল্পনা সচিব সফিকুল আজম, পরিংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব কানিজ ফাতেমা এবং সাধারণ অর্থনীতি বিভাগের সিনিয়র সদস্য ড. শামসুল আলম। একনেকের বৈঠকে ৯ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া