adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সুরঞ্জিত বললেন -বিএনপিতে সংকট থাকায় বারবার অবস্থান পরিবর্তন

SURANJITনিজস্ব প্রতিবেদক : বিএনপিতে সংকট থাকার কারণে বারবার তাদের অবস্থান পরিবর্তন হচ্ছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।
আজ সোমবার দুপুরে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, বিএনপির মধ্যে সংকট থাকার কারণে বারবার তাদের অবস্থান পরিবর্তন হচ্ছে। তাদের দোদুল্যমনতাই প্রমাণ করছে তাদের রাজনীতি দোষে দুষ্ট। বিএনপির মধ্যে বর্তমানে দুটি গ্র“প সক্রিয়। একটি শক্তিশালী গ্র“প চেষ্টা করছে বিকৃত রাজনীতির পথ পরিহার করে দলকে জনকল্যাণমুখী করতে। আরেকটি গ্রুপ চাচ্ছে জঙ্গিবাদী, মুক্তিযুদ্ধবিরোধী চক্রের সাথে রাজনীতি করতে।

তিনি বলেন, বিএনপির কে যে মুখ, কে যে পাত্র বোঝা মুশকিল। কয়েকদিন আগে জমির উদ্দিন সরকার সাহেব বললেন। খালেদা জিয়াও বললেন এখন কোনো কিছু লাগবে না। কোনো রকম একটা নির্বাচন হইলেই হইবো। শেখ হাসিনার অধীনেও যাইতে রাজি আছি। কালকে আবার কয়, মধ্যবর্তী না আমরা নতুন নির্বাচন চাই। এইটা নতুন কথা। এইটাই যদি সিদ্ধান্ত হয়, তাহলে তাদের অবস্থান পরিষ্কার হলো।
তিনি বলেন, নতুন নির্বাচন সংবিধানে লেখা আছে। নতুন নির্বাচন কখন হয়, কিভাবে হয় সংবিধানে লেখা আছে। সেই অনুযায়ী নির্বাচন হবে। তাহলে তো রাজনৈতিক সংকট সমাধান হয়ে গেল। আমার আশা এ বিষয়ে বিএনপি তার সিদ্ধান্তে অটল থাকবে। আমরা তার এই সিদ্ধান্তকে স্বাগত জানাই। দেশের রাজনীতি আর অস্থিতিশীল হয়ে উঠবে না। আমরা যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচন নিরপে ও সব দলের অংশগ্রহণ করতে সবাইকেই কাজ করতে হবে।
এ সময় তিনি বর্তমান সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হওয়ার বিধান তুলে ধরেন। পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নিয়োগ প্রসঙ্গে আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, ২৬ হাজার পরীার্থী প্রাথমিক পরীায় উত্তীর্ণ হয়ে লিখিত পরীায় অংশ নেবে সেটা ভালো সংবাদ। তারা যদি দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা হয় তাদের নিয়োগটা কে দেবে? পাবলিক সার্ভিস কমিশন না স্বরাষ্ট মন্ত্রণালয়? এটা সংবিধানে বলা আছে বলা আছে। সেটা দেখে ঠিক করে নেন। না হলে এ নিয়োগ প্রক্রিয়াটাই থমকে যাবে।
মহাসড়কে তিনচাকার গাড়ি চলাচল বন্ধ প্রসঙ্গে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, যোগাযোগ মন্ত্রণালয় যে সিদ্ধান্ত নিয়েছে তা ভালো সিদ্ধান্ত। এটা নিয়ে সংকট তৈরি হওয়ার আগে তাদের কাগজপত্র পরীা করে বৈধদের জন্য একটি বিকল্প ব্যবস্থা করা দরকার। এটার সধারণ জনগণের যাতায়াত ও শ্রমিকদের বেকারত্বের বিষয়টিও জড়িত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া