adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাকৃবি ছাত্রলীগের ৭৯ নেতাকর্মীর পদত্যাগ

BAKRIBEডেস্ক রিপোর্ট : মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠনের দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগের বর্তমান কেন্দ্রীয় ও হল কমিটি থেকে ৭৯ নেতাকর্মী পদত্যাগ করেছেন। এর মধ্যে শাখা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে ৬৭ জন ও হল কমিটি থেকে ১২ জন।

একইসঙ্গে বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ছাত্রলীগ নামধারী ক্যাডারদের কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে বহিষ্কার করে নতুন কমিটি গঠনের দাবিও জানান পদত্যাগকারীরা।

আজ ৩ আগস্ট (২০১৫) সোমবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক কেন্দ্রের (টিএসসি) ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে তারা এ ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে বর্তমান শাখা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক খন্দকার তায়েফুর রহমান রিয়াদ লিখিত বক্তব্য পাঠ করেন। শাখা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে সহ-সভাপতি মেহেদী আজম, জন, যুগ্ম-সম্পাদক খন্দকার তায়েফুর রহমান রিয়াদ, মাহবুবুর রহমান রাহাত ও রাকিব আল হাসান, সাংগঠনিক সম্পাদক মাঈনুদ্দীন রুবেল, অনুপ দাস ও দীপঙ্কর মজুমদার রাহুল, দপ্তর সম্পাদক আতিক শাহরিয়ার সাজুসহ বিভিন্ন সম্পাদকীয় পদধারী ১১ জন, উপ-সম্পাদক ১৬ জন, সহ-সম্পাদক ৪ জন, সদস্য ২১ জনসহ মোট ৬৭ জন পদত্যাগ করেন।
বিশ্ববিদ্যালয়ের নবগঠিত ছাত্রলীগের বিভিন্ন হল কমিটি থেকে সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদধারী ১২ নেতাকর্মীও এ সময় পদত্যাগপত্র জমা দেন।
খন্দকার তায়েফুর রহমান রিয়াদ লিখিত বক্তব্যে বলেন, শাখা ছাত্রলীগের সভাপতি মুর্শেদুজ্জামান খান বাবু ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ তাদের অনুসারীরা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে বিভিন্ন ধরনের অপকর্ম ও সংগঠন বিরোধী কর্মকাণ্ডসহ সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। সাধারণ শিার্থী ও শিক নির্যাতনেও তারা জড়িত ছিল। তাদের বিরুদ্ধে আধিপত্য বিস্তার, টেন্ডারবাজি, চাঁদাবাজি, হামলা-ভাঙচুরসহ অস্ত্র মামলা রয়েছে।

তিনি আরও বলেন, কমিটির বিভিন্ন পদে থাকা নেতাকর্মীরা আর সভাপতি-সাধারণ সম্পাদকের অপরাজনীতির বলি হতে রাজি নয় বলেই কমিটি থেকে গণপদত্যাগের সিদ্ধান্ত নেয়। সেই সঙ্গে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সব ছাত্রলীগ নামধারী ক্যাডারদের বাকৃবি ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে।
ছাত্রলীগের ভাবমূর্তি অুণ্ন রাখার লে অনতি বিলম্বে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করে নতুন নেতৃত্বের বিকাশ ঘটানোর জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাকর্মীর দৃষ্টি আকর্ষণ করেন।
সংবাদ সম্মেলন শেষে শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক আতিক শাহরিয়ার সাজুর কাছে পদত্যাগ পত্র জমা দেয় গণপদত্যাগকারীরা।
প্রসঙ্গত, এক বছরের জন্য গঠিত বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বর্তমান কমিটি মেয়াদোত্তীর্ণ হয়েছে গত বছরের ৮ মে। ১১৯ সদস্য বিশিষ্ট এই কমিটি থেকে ৬ জনকে অব্যাহতি দেওয়া হয়েছে, সাধারণ সম্পাদকসহ গ্রেপ্তার রয়েছেন ৭ জন, বিভিন্ন মামলায় পলাতক রয়েছেন ১০ জন এবং চাকরিজীবীসহ অছাত্র রয়েছেন ২০ জন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া