adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাইভেট কার চালিয়ে ভিক্ষা – লাখ টাকা মাসিক আয়

1438516813MTnews24.com194আন্তর্জাতিক ডেস্ক : আমাদের দেশের একটা ভাল চাকরীর বেতন প্রতিমাসে ৩০ হাজার টাকা বা তার চেয়ে একটু বেশি কিংবা কম, এর মধ্যেই সীমাবদ্ধ থাকে। তবে ভিা করে এর চেয়ে চারগুণ আয় করা সম্ভব তার জ্বলন্ত উদাহরণ রফিক নামে এক ভারতীয় ভিুক। এই ভিুক ভিা করে মাসে আয় করেন এক লাখ টাকারও বেশি।

এখানেই শেষ নয়, পায়ে হেঁটে নয় প্রাইভেটকারে চড়ে ভিা করতে আসেন। এমন অভিনব ঘটনা অহরহ তো দেখতে পাওয়া যায় না। দেখতে হলে আপনাকে যেতে হবে ভারতের মধ্যপ্রদেশের খারগাঁও শহরে। সেখানেই দেখা মিলবে এই কর্পোরেট ভিখারির।

রফিক আদতে প্রতিবন্ধী। তার দুদটি পা নেই। যাতায়াতের সুবিধার জন্য যাকে বলে একেবারে রাজকীয় ব্যবস্থা। একটি আস্ত গাড়িই কিনে ফেলেছেন তিনি। সেখানেই সপরিবারে থাকেনও।
গাড়িতেই ঘুমান। আবার এটি চড়েই কর্মেেত্র, মানে ভিা করতে বের হন।
রফিক জানান, জন্মসূত্রে তিনি রাজস্থানের মানুষ। দুদটি পা হারিয়েও অদম্য জেদে গাড়ি চালানো শিখে নেন তিনি। উপার্জন ভালোই। ফলে গাড়ি কিনতে বিশেষ বেগ পেতে হয়নি। নগদ টাকাতেই প্রাইভেটকার কিনে সেটিকেই ঘর-পরিবার বানিয়ে ফেলেছেন।
খারগাঁওয়ের নবগড় মন্দির চত্বরে নিজেই গাড়ি চালিয়ে যান। সারাদিনে নিদেন পে তিন থেকে সাড়ে তিন হাজার টাকা রোজগার করেন তিনি। টাকার অংকটা মাস গেলে লাখ টাকা ছাড়িয়ে যায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া