adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম তিন বলে হ্যাটট্রিকের বিরল রেকর্ড

jolich1438616403স্পোর্টস ডেস্ক : রোববার রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে মুখোমুখি হয় ওরস্টারশায়ার ও নর্থ্যাম্পটনশায়ার। বল হাতে ওভার করতে আসেন ওরস্টারশায়ারের জো লিচ। রীতিমতো বল হাতে আগুণ ঝরান তিনি। প্রথম তিন বলেই তিনি ফিরিয়ে দেন নর্থ্যাম্পটনশায়ারের তিন ব্যাটসম্যানকে। গড়েন হ্যাটট্রিক। যেনতেন হ্যাটট্রিক নয়। এ এক বিরল হ্যাটট্রিক। ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় বোলার হিসেবে প্রথম ওভারের প্রথম তিন বলে হ্যাটট্রিক করেন তিনি। অবশ্য এটা আন্তর্জাতিক ম্যাচে নয়। ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে।
 
তার বোলিং তোপে তিন বল পর নর্থ্যাম্পটনশায়ারের স্কোর দাঁড়ায় ০ শূন্য রানে ৩ উইকেট। শেষ পর্যন্ত ৩৫.১ ওভারে ১২৬ রানে গুটিয়ে যায় নর্থ্যাম্পটনশায়ার। ১২৭ রানের জয়ের ল্য তাড়া করতে নেমে ১০৫ রানে অলআউট হয়ে যায় ওরস্টারশায়ার। ফলে ২১ রানের দারুণ এক জয় পায় নর্থ্যাম্পটনশায়ার। বিফলে যায় জো লিচের বিরল হ্যাটট্রিকটি।
 
ম্যাচশেষে ইংলিশ পেসার জো লিচ বলেন, ‘অবশ্যই প্রথম তিন বলের ব্যাপারটা একটা অবিশ্বাস্য অনুভূতি। আমি কখনোই ভাবিনি যে এমন কিছু ঘটতে পারে। কিন্তু ম্যাচটা শেষ পর্যন্ত যেভাবে শেষ হলো, তাতে আমি কিছুটা বিষন্ন।’
 
২০০৩ বিশ্বকাপে আন্তর্জাতিক ক্রিকেটে এমন রেকর্ড গড়েছেন শ্রীলঙ্কার চামিন্দা ভাস। তিনিও ইনিংসের প্রথম তিন বলে নিয়েছিলেন তিন উইকেট। অবশ্য সেটা বাংলাদেশের বিপ।ে তিনি প্রথম তিন বলে তিন উইকেট নেওয়ার পর পঞ্চম বলে আরো একটি উইকেট নেন। ওই ওভারে হ্যাটট্রিকসহ নিয়েছিলেন চার উইকেট। টেস্ট কিংবা ওয়ানডেতে প্রথম তিন বলে তিন উইকেট নেওয়ার রেকর্ডটি তার দখলেই রয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া