adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

না’গঞ্জে ৫ শ্রমিককে শ্লীলতাহানির প্রতিবাদে থানা ঘেরাও

Narayangan-thereport24ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার শিবু মার্কেটে রফতানিমুখী ওসমান গার্মেন্ট কারখানায় পাঁচ নারী শ্রমিককে শ্লীলতাহানি ও নির্যাতনের প্রতিবাদে থানা ঘেরাও করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা। রোববার বিকেলে প্রথমে ঢাকা-নারায়ণগঞ্জ সংযোগ সড়ক অবরোধ করে রেখেছিল গার্মেন্টটির বিক্ষুব্ধ শ্রমিকরা। পরে শ্রমিকরা মিছিল বের করে ফতুল্লা মডেল থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায়।
প্রত্যক্ষদর্শী ও শ্রমিকদের সূত্রে জানা গেছে, রোববার সকালে গার্মেন্টটির সুইং অপারেটর ৫ জন নারী শ্রমিককে নির্যাতন ও শ্লীলতাহানি করে মালিক পক্ষের লোকজন। 

এর প্রতিবাদে বিকেল সাড়ে ৫টায় গার্মেন্টটির ৪ থেকে ৫শ’ শ্রমিক ঢাকা-নারায়ণগঞ্জ সংযোগ সড়কের শিবু মার্কেট এলাকায় প্রায় আধাঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। এসময় শিল্প পুলিশের এসআই হাফিজ ও ফতুল্লা মডেল থানা পুলিশের এসআই আরাফাত জাহান চৌধুরী শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেন। পরে শ্রমিকরা মিছিল নিয়ে ফতুল্লা মডেল থানায় নারী লাঞ্ছনাকারীদের বিরুদ্ধে মামলা করতে চাইলেও পুলিশ মামলা না নেওয়ায় শ্রমিকরা ফতুল্লা মডেল থানা ঘেরাও করে বিক্ষোভ করতে থাকে। পরে পুলিশ তাদের অভিযোগ তদন্ত শেষে মামলা নেওয়ার আশ্বাস দিলে শ্রমিকরা চলে যায়।
ফতুল্লা মডেল থানার এসআই আরাফাত জাহান চৌধুরী জানান, মালিকপক্ষ ও শ্রমিকপক্ষের মধ্যে সমস্যার কারণে শ্রমিকেরা কিছুক্ষণ সড়ক অবরোধ করেছিল। পরে তাদেরকে বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে তারা ফতুল্লা থানার দিকে যায়। শ্রমিকদের অভিযোগ তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
জাতীয় শ্রমিক লীগের শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক এবং ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্ট ওয়ার্কার্স এর কেন্দ্রীয় কার্যকরী সভাপতি কাউসার আহম্মেদ পলাশ জানান, যদি নারী লাঞ্ছনাকারীদের বিরুদ্ধে পুলিশ প্রশাসন কোন ব্যবস্থা গ্রহণ না করে তাহলে সোমবার জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপির মাধ্যমে পরবর্তী আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া