adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘হিন্দুদের জমি দখল করে এমপির চা-বাগান’

MPডেস্ক রিপোর্ট : ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গি উপজেলার সীমান্তবর্তী কয়েকটি সংখ্যালঘু হিন্দু পরিবারের জমি দখল করে ঠাকুরগাঁও-২ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য দবিরুল ইসলামের ‘রনবাগ ইসলামী টি-এস্টেট কোম্পানির’ মাধ্যমে চা-বাগান গড়ে তোলার অভিযোগ করেছে জামায়াতে ইসলামী।
এক বিবৃতিতে জামায়াতের নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান এ অভিযোগ করেন।
বিবৃতিতে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গি উপজেলার সীমান্তবর্তী কয়েকটি সংখ্যালঘু হিন্দু পরিবারের জমি দখল করে ঠাকুরগাঁও-২ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য দবিরুল ইসলামের ‘রনবাগ ইসলামী টি-এস্টেট কোম্পানির’ মাধ্যমে চা-বাগান গড়ে তোলার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান তিনি।

অধ্যাপক মুজিবুর বলেন, চা-বাগান করার জন্য দবিরুল হিন্দুদের জমি-জমা দখল করেছেন। জমির মালিক হিন্দুদের তার লোকেরা নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করছে। তার ছেলে সুজনের নেতৃত্বে আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়ে জমির মালিকদের আহত করেছে। তিনি অভিযোগ করেন, স্থানীয় প্রশাসন এ সব কিছু দেখেও ভূমি দখলকারীদের বিরুদ্ধে কোনো পদপে গ্রহণ করছে না। এতে বিদেশে বাংলাদেশের ভাবমর্যাদা ুণ্ন হচ্ছে।

জামায়াতের এই নায়েবে আমিরের দাবি, ‘আওয়ামী লীগ যখনই মতায় আসে, তখনই দলটির নেতারা সংখ্যালঘু হিন্দুদের বাড়ি-ঘর এবং জমি-জমা দখল করে থাকে এটা সবার জানা। এ সব ঘটনার দ্বারাই প্রমাণিত হয়, আওয়ামী লীগই সংখালঘুদের জানমালের জন্য সবাইকে বড় হুমকি।’

মতাসীন আওয়ামী লীগ সংসদ সদস্য দবিরুলের হিন্দুদের সম্পত্তি দখলের ঘটনার সুষ্ঠু ও নিরপে তদন্ত করে দখলকৃত সম্পত্তি দখলমুক্ত করার জন্য কার্যকর পদপে গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপরে প্রতি আহ্বান জানান তিনি।

একই সঙ্গে হিন্দুদের ভূমি দখলকারী ভূমি দস্যু সংসদ সদস্য দবিরুলের ভূমি আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে দেশব্যাপী সকলের প্রতি আহ্বান জানান অধ্যাপক মুজিবুর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া