adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানে যাত্রীর পাশে মোটা লোক বসায় ১ কোটি ৩০ লাখ টাকার মামলা

BIMANআন্তর্জাতিক ডেস্ক : ইত্তিহাদ এয়ারওয়েজের একটি বিমানে এক মোটা ও অসুস্থ লোকের পাশে বসে বিপত্তিতে পড়েন অস্ট্রেলিয়ার এক বিমানযাত্রী।  তার অভিযোগ, পাশে থাকা ওই মোটা ব্যক্তির শরীরের অনেকটা অংশ তার ওপর এসে পড়ায় কাত হয়ে থাকতে হয়েছে তার।  এতে তার পিঠ ব্যথা হয়ে যায় বলে অভিযোগ করেন তিনি।

এতে প্তি হয়ে তিনি বিমান কোম্পানি ইত্তিহাদের বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছেন।  ইত্তিহাদও মামলা চালানোর অঙ্গীকার করেছে।

ভুক্তভোগী ওই যাত্রীর নাম জেমস ব্যাসোস (৩৮)।  তিনি ব্রিসবেনের বাসিন্দা। মোটা ওই বিমানযাত্রীর সংস্পর্শ এড়াতে অনেকণ কাত হয়ে থাকার কারণে তার স্বাস্থ্যগত অনেক সমস্যা হয়েছে- এমন দাবি করে তিনি ইত্তেহাদের কাছে ২ লাখ ২৭ হাজার অস্ট্রেলীয় ডলারের (১ লাখ ৬২ হাজার মার্কিন ডলার, যা প্রতি ডলার ৮০ টাকা হিসাবে বাংলাদেশি টাকায় দাঁড়ায় প্রায় ১ কোটি ৩০ লাখ) তিপূরণ চান জেমস।

ব্রিসবেনের ডিস্ট্রিক্ট কোর্টে বৃহস্পতিবার এ মামলার শুনানি হয়।  জেমস দাবি করেন, ২০১০ সালে আবুধাবী থেকে সিডনিগামী একটি বিমানে ইকোনমি কাসের যাত্রী ছিলেন তিনি।  তার পাশের সিটে বসেছিলেন এক মোটা ব্যক্তি।

এতে তার শরীরের অনেকটা অংশ পাশের সিটেও এসে পড়ে।  ওই ব্যক্তি নিয়মিত কাশছিলেন এবং তার মুখ দিয়ে লালা বের হচ্ছিল।  জেমসের দাবি, এভাবে প্রায় পাঁচ ঘণ্টা চলার পর অন্য একটি আসন দেয়ার অনুরোধ করেন তিনি।

তার অনুরোধ রাখেনি।  অবশেষে তাকে এক ক্রু’র আসন ব্যবহার করতে দেয়া হয়।  

এ তথ্য জানানো হয়েছে ব্রিসবেন কুরিয়ার মেইলের খবরে।
 
গত সপ্তাহে ইত্তিহাদের আইনজীবীরা মামলাটি খারিজের অনুরোধ জানান। কিন্তু ডিস্ট্রিক্ট কোর্টের বিচারক ফেয়ার কিংহ্যাম তাদের অনুরোধ প্রত্যাখ্যান করে জেমসকে প্রয়োজনীয় ডাক্তারি পরীা করানোর নির্দেশ দেন।

আবুধাবীর বিমান কোম্পানি ইত্তিহাদ আইনি লড়াই চালিয়ে যাবে বলে জানিয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া