adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশের ২১ স্বর্ণ জয়

Special-Olympic-theনিজস্ব প্রতিবেদক : যুক্তরাষ্ট্রে চলমান স্পেশাল অলিম্পিক গেমসে দ্যুতি ছড়িয়েছেন বাংলাদেশের সাটলার স্মরন মোহাম্মদ। ব্যাডমিন্টনে এককে ও দ্বৈত ইভেন্ট মিলিয়ে মোট ৭টি স্বর্ণ পদক জিতেছেন তিনি। এর মধ্যে সিঙ্গেলসে ৪টি এবং ডাবলসে ৩টি স্বর্ণ জিতেছেন বাংলাদেশের এই প্রতিযোগী। স্মরণের পার্টনার ছিলেন রেজওয়ানুল হক। সিঙ্গেলস ও ডাবলস মিলিয়ে তিনি জিতেছেন মোট ৫টি স্বর্ণ। বাংলাদেশের পক্ষে ৫টি স্বর্ণ জিতেছেন সুলতানা জাকিয়াও। বচ্চি ইভেন্টের একক ও দ্বৈত মিলিয়ে মোট ৫টি স্বর্ণ জিতেছেন তিনি। এ ছাড়া টেবিল টেনিসে একক ইভেন্টে ৪টি স্বর্ণ জিতেছেন উর্মি সাদিয়া।
আসরে বাংলাদেশের পক্ষে প্রথম স্বর্ণ পদকটি জিতেছিলেন সাঁতারু পারুল আক্তার। মেয়েদের ১০০ মিটার ফ্রি স্টাইলে এই পদক জয় করেছেন তিনি। বাংলাদেশের ভাণ্ডারে এ পর্যন্ত জমা পড়েছে ২১টি স্বর্ণ, ৭টি রৌপ্য এবং ৭টি ব্রোঞ্জ পদক। বাংলাদেশ যে ডিসিপ্লিনগুলোতে সাফল্য পেয়েছে সেগুলো হলো-ব্যাডমিন্টন, বচ্চি, টেবিল টেনিস, অ্যাথলেটিকস এবং অ্যাকুয়াটিকস। কেবলমাত্র ফুটবলেই কোনো সাফল্য জুটেনি বাংলাদেশের।
উল্লেখ্য, যুক্তরাস্ট্রের লস অ্যাঞ্জেলেসে চলছে স্পেশাল অলিম্পিক ওয়ার্ল্ড সামার গেমসের ১৪তম সংস্করণ। বুদ্ধিপ্রতিবন্ধীদের নিয়ে আয়োজিত এই ক্রীড়া আসরটি শুরু হয়েছিল গত ২৫ জুলাই। এবারের আসরে বাংলাদেশসহ অংশ নিয়েছে ১৭৭টি দেশের প্রায় ৭ হাজার প্রতিযোগী। বাংলাদেশের দলটিতে রয়েছে ৫৭ জন খেলোয়াড় ও ২০ জন কোচ। আজ রোববার আসর শেষ হচ্ছে। 
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া