adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তারেকের সঙ্গে দেখা করতে লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া!

haleda -1ডেস্ক রিপোর্ট : ব্যক্তিগত সফরে শিগগির লন্ডন যেতে পারেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। মূলত পুত্র তারেক রহমানসহ পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতেই তিনি লন্ডনে যাবেন বলে জানা গেছে।

জিয়া পরিবারের ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, আগস্টের দ্বিতীয় সপ্তাহে খালেদা জিয়া লন্ডন যেতে চান। এ ব্যাপারে প্রস্তুতি নেয়া হচ্ছে। এটি একান্তই তার ব্যক্তিগত সফর।

সূত্রমতে, পারিবাররিক সফরে হলেও এই সফর রাজনৈতিক গুরুত্ব পাবে। সেখানে দল পুনর্গঠনসহ পরবর্তী রাজনৈতিক বিষয়ে তারেক রহমানের সঙ্গে তার আলোচনা হবে এটাই স্বাভাবিক। এছাড়া যুক্তরাজ্য সরকারের উচ্চপদস্থ কয়েকজন ব্যক্তির সঙ্গে খালেদা জিয়ার দেখা হতে পারেন। এছাড়া বাঙালি বংশোদ্ভূত ব্রিটিশ রাজনীতিকদের সঙ্গেও তার দেখা হতে পারে।

উল্লেখ্য, রমজানের শেষের দিকে খালেদা জিয়া এবং তারেক রহমানের ওমরাহ পালনের জন্য সৌদি আরব যাওয়ার কথা ছিল। কিন্তু ভিসা জটিলতার কারণে শেষ পর্যন্ত তাদের সেখানে যাওয়া হয়নি। ফলে দেখা হয়নি মা ও ছেলের। এ জটিলতা কাটলে সৌদি আরব যেতে পারেন তিনি।

সফরসঙ্গীদের ভিসা জটিলতার সমাধান না হলে আপাতত তার ওমরা পালনের সম্ভাবনা কম। গত বুধবার রাত সাড়ে ৮টায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অ্যামিরেটসের একটি বিমানে খালেদা জিয়ার সৌদি আরবের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা ছিল।

দলীয় সূত্র জানায়, সৌদি সরকারের আমন্ত্রণে রাজকীয় মেহমান হিসেবে দীর্ঘদিন ধরেই ওমরা পালন করে আসছেন খালেদা জিয়া। তার সফরসঙ্গীরাও একইভাবে ওমরা পালন করে থাকেন। এ বছরও খালেদা জিয়াসহ তার পরিবারের সদস্যরা তেমনি ওমরা ভিসার জন্য আবেদন করেন। সৌদি সরকার খালেদা জিয়াসহ ছয়জনকে রাজকীয় মেহমান হিসেবে ভিসা অনুমোদন করেন। কিন্তু বিএনপি নেত্রী কমপে দশজনকে রাজকীয় মেহমান করার অনুরোধ জানান। বিষয়টি নিয়ে সৌদি কর্মকর্তাদের সঙ্গে দেনদরবার চলছে। ভিসার জটিলতার সমাধান হলে আজকালের মধ্যে তিনি ওমরা পালনে যেতে পারেন।
অপর এক সূত্র জানায়, লন্ডনে অবস্থানরত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এখনও ওমরা পালনের জন্য ভিসা পাননি। ভিসার জন্য দেরিতে ট্রাভেল ডকুমেন্ট জমা দেয়ায় তার ভিসা পেতে বিলম্ব হচ্ছে। শেষ পর্যন্ত তারেক রহমান সৌদি আরব আসতে না পারলে আপাতত ওমরা পালনে নাও যেতে পারেন খালেদা জিয়া। তারেক রহমানের সৌদি আরব আসা যখন নিশ্চিত হবে তখনই ওমরা পালনে সৌদি যাবেন তিনি।

এর আগে ২০১৪ সালের রমজানে খালেদা জিয়া ও তারেক রহমানের দেখা হয় সৌদি আরবে। সে সময় তারেক রহমান লন্ডন থেকে পুরো পরিবার নিয়ে ওমরাহ করতে যান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া