adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেয়র আনিসুল হকের ১৬০০ কোটি টাকার বাজেট ঘোষণা আজ

anisul h1নিজস্ব প্রতিবেদক : আজ ২৯ জুলাই বুধবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ২০১৫-২০১৬ অর্থবছরের বাজেট ঘোষণা ঘোষণা করা হবে। মেয়র নির্বাচিত হওয়ার পর এটাই হবে আনিসুল হকের প্রথম বাজেট। সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, নতুন করারোপ ছাড়া এবার ১৬০০ কোটি টাকার বাজেট ঘোষণা করবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র।
দুপুর দেড়টায় ডিএনসিসির উত্তরা কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলনের মাধ্যমে বাজেট ঘোষণা করা হবে। ঢাকা সিটি বিভক্ত হবার পরে নির্বাচিত মেয়রের এটা প্রথম বাজেটও বটে।

ডিএনসিসি সূত্র জানায়, এবারের বাজেটে মোট ব্যয় ধরা হচ্ছে ১৬০০ কোটি টাকা। এর মধ্যে সিটির নিজস্ব তহবিল থেকে ৯০০ কোটি টাকা এবং সরকার ও অন্যান্য উতস থেকে বাকি অর্থের যোগান দেয়া হবে।

তবে এবার নতুন করে কর আরোপ করা না হলেও বিদ্যমান করের হারকে পুনর্মূল্যয়ন করে রাজস্ব আদায় বাড়ানোর ওপর বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে। টাকার হিসেবে ডিএনসিসি বাজেটের আকার এবার কমতে যাচ্ছে। গত ২০১৪-১৫ অর্থবছরে ২ হাজার ৪১ কোটি ৮৭ লাখ টাকার বাজেট ঘোষণা করেছিল এ সিটি। সিটি সূত্র আরো জানায়, আকার না বাড়ানোর সাথে সাথে নতুন করে করারোপের করা হচ্ছে না এ বাজেটে।

প্রসঙ্গত, নির্বাচিত হবার পরে গত ১০ মে ঢাকা উত্তরের দায়িত্ব নেন ব্যবসায়ী থেকে রাজনীতিবিদ বনে যাওয়া আনিসুল হক। নির্বাচনের আগে তিনি ঢাকা উত্তরের আমূল পরিবর্তন আনার ঘোষণা দিয়েছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া