adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেয়র আনিসুল বললেন- আমি আর নির্বাচন করবো না

ANISনিজস্ব প্রতিবেদক : আগামীতে আর কোন দিন নির্বাচন করবেন না বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বর্তমান মেয়র আনিসুল হক। বুধবার ডিএনসিসি ২০১৫-১৬ অর্থবছরের বাজেট পেশকালে নগরীর ট্যাক্স পুনঃমূল্যায়ন ও আদায় প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের প্রসঙ্গে তিনি এ কথা বলেন।

আনিসুল হক বলেন, ‘আগের জনপ্রতিনিধিরা ভোটের ভয়ে নগরীর ট্যাক্স মূল্যায়নের বিষয়ে কোনো উদ্যোগ নেননি। ফলে দীর্ঘদিন ধরে নগরবাসীর ট্যাক্স পুনঃমূল্যায়ন করা হচ্ছে না।  কিন্তু আমি সেটা করবো। কারণ, আমার ভোটের প্রতি লোভ নেই, তাছাড়া আমি তো আগামীতে নির্বাচন করবো না।’

নির্বাচিত হওয়ার পর মেয়রের প্রতিশ্রুতি ছিলো দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া। কিন্তু এখন পর্যন্ত উল্লেখযোগ্য কোনো কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় রাজনৈতিক কোনো বাধা আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমার কর্মকর্তারা খুব আন্তরিক হয়ে কাজ করছে। আমি কেন দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবো না? এরই মধ্যে আমে কয়েকজনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। আমি অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবো।’

অনুষ্ঠানে মেয়র ডিএনসিসির চলতি অর্থবছরের জন্য ১ হাজার ৬ শত ১ কোটি ৯৫ লাখ টাকার বাজেট প্রস্তাব করেন। এসময় তিনি গত অর্থচলের ৮শত ৩ কোটি ১৯ লাখ টাকার সংশোধিত বাজেট অনুমোদন দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা বিএম এনামুল হক, সচিব আবু সাঈদ শেখ, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মমতাজ উদ্দিন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন বিপন কুমার সাহাসহ ডিএনসিসির বিভাগীয় প্রধান, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও ওয়ার্ড কাউন্সিলররা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া