adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আদালত চাইলে আমি জীবনবৃত্তান্ত দিতে বাধ্য’

goja-thereport24নিজস্ব প্রতিবেদক : ‘আদালত চাইলে জীবনবৃত্তান্ত দিতে আমি বাধ্য’ বলে জানিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।
প্র্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ বেঞ্চ বুধবার সকালে সালাহউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদণ্ড বহালের আদেশ দিয়ে রায় ঘোষণার পর ইমরান এইচ সরকারের জীবনবৃত্তান্ত জানতে চান। এ ব্যাপারে ইমরানের কাছে জানতে চাওয়া হলে তিনি এ কথা বলেন।
ইমরান বলেন, ‘আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আদালত অবশ্যই একজন নাগরিক হিসেবে আমার জীবনবৃত্তান্ত চাইতে পারে। আমাকে এখনো অফিসিয়ালি জানানো হয়নি। বিভিন্ন গণমাধ্যমে থেকে বিষয়টি জেনেছি। আমাকে জানানো হলে আমি যত দ্রুত সম্ভব আদালতে যোগাযোগ করব।’
মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত বিএনপির নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদণ্ডের রায় আপিল বিভাগে বহাল থাকায় সন্তোষ প্রকাশ করেন তিনি।
আপিল বিভাগে সাকা চৌধুরীর ফাঁসির রায় বহাল রাখার পরপরই মঞ্চের কর্মী-সমর্থকরা আনন্দ মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের পক্ষ থেকে বলা হয়, আদালত রায়ের কোনো প্রতিক্রিয়া না দেখানোর নির্দেশ দিয়েছে। পরে আনন্দ মিছিল বাতিল করা হয়।
এ সময় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার সাংবাদিকদের উদ্দেশে বলেন, এ রায়ে আমরা খুশি। আইনের প্রতি শ্রদ্ধা রেখে আনন্দ মিছিল বাতিল করেছি।
আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ ও সাকা চৌধুরীর ফাঁসির রায় যেহেতু আপিল বিভাগে বহাল রয়েছে সেহেতু রায় দ্রুত কার্যকরের দাবিতে প্রতি শুক্রবার বিকেল ৪টা থেকে শাহবাগে অবস্থান কর্মসূচি পালন করা হবে বলেও জানান ইমরান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া