adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্মার্টফোনের চেয়েও চিকন টিভি

TVডেস্ক রিপোর্ট : ভারতের বাজারে অ্যান্ড্রয়েড শক্তিসম্পন্ন কয়েকটি টিভি ছেড়েছে জাপানের ইলেকট্রনিক্স কোম্পানি সনি। এ বিষয়ে সংবাদমাধ্যমগুলো জানায়, বিশ্বের সবচেয়ে চিকন ফোরকে লেড ফরমেটের টিভিসহ পাঁচটি টিভি ভারতের বাজারে উন্মুক্ত করেছে সনি। যারমধ্যে ফোরকে লেড ফরমেটের টিভিটি হবে স্মার্টফোনের চেয়েও চিকন। 

প্রতিষ্ঠানের দাবি ৪.৯ মিমি. পুরুত্বের এই টিভি আইফোন ৬ এবং সনি এক্সপেরিয়া জেডথ্রি’র চেয়েও চিকন।

তথ্য মতে, গুগলের লেটেস্ট অ্যান্ড্রয়েড ললিপপ অপারেটিং সিস্টেমে চালিত টিভিগুলোর প্যানেল সাইজ ৪৩ ইঞ্চি থেকে ৭৫ ইঞ্চি পর্যন্ত। যেগুলোর বেজে রয়েছে ব্রেভিয়া ইউএক্স ইউজার ইন্টারফেস। 

ব্যবহারকারীরা এই টিভিকে অ্যান্ড্রয়েড প্লে স্টোরের সাথে সংযোগ স্থাপনের মাধ্যমে অ্যাপস ডাউনলোড করতে পারবে। এছাড়া ভয়েস কমান্ড সাপোর্ট সুবিধা থাকায় ওয়েবে সার্চিং করতে পারবে। 
নতুন এই টিভিগুলো সম্পর্কে আরো বলা হয়েছে যে ‘সিরিয়াল এবিতাক’ এর মতো অন্যন ফিচার রয়েছে এতে। যার মাধ্যমে ভারতীয়রা মূলত যারা টিভি সিরয়াল পছন্দ করে তারা এই ফিচারের মাধ্যমে তা উপভোগের সুযোগ পাবে।

ভারতে অ্যান্ড্রয়েড মতাসম্পন্ন টিভিগুলো ছাড়ার পেছনের কারণ হিসেবে বলা হচ্ছে অ্যান্ড্রয়েড ক্রেজি ওয়ার্ল্ডে ৯০ শতাংশের বেশি ভারতীয় গ্রাহক তাদের মোবাইল ফোন অ্যান্ড্রয়েড প্লাটফর্মে ব্যবহার করে থাকে। উন্মুক্ত টিভিগুলো ভারতে সনির সব সেন্টারসহ প্রধান প্রধান বিপণিকেন্দ্রগুলোতে পাওয়া যাবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া