adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিরপুরে বড় ইনিংস খেলার লক্ষ্য তামিমের

Tamim1ক্রীড়া প্রতিবেদক : চট্টগ্রাম  টেস্টে ভালোই ব্যাটিং করেছিলেন তামিম ইকবাল,মাহমুদুল্লাহ রিয়াদ ও লিটন কুমাররা। এই তিন ব্যাটসম্যানের প্রত্যেকের ব্যাট থেকেই এসেছিল হাফ সেঞ্চুরি। এমনকি সাকিবও ফিফটি ছুঁই-ছুঁই একটি ইনিংস খেলেছিলেন। তবে কেউই চট্টগ্রাম টেস্টে তিন অংকের ম্যাজিক্যাল ফিগারে পা রাখতে পারেননি। তাই এবার ঢাকা টেস্টে নিজেদের ইনিংসগুলোকে আরও বড় করার লক্ষ্যের কথা জানালেন ওপেনার তামিম ইকবাল।
চট্টগ্রাম থেকে রোববার ঢাকায় এসেছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা দল। বৃষ্টির কারণে আগের দিন ইনডোরে অনুশীলন করেছিল বাংলাদেশ দল। টানা চারদিন বৃষ্টির পর মঙ্গলবার ঢাকার আকাশে রোদ ওঠে। তাই এদিন দুপুর থেকে সাকিব-মুশফিকরা ঘাম ঝরানো অনুশীলন শুরু করেন। বাংলাদেশ দলের অনুশীলনের আগে সংবাদ-মাধ্যমের মুখোমুখি হন তামিম ইকবাল।
টেস্ট ক্রিকেটের এক নাম্বার দল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলছে বাংলাদেশ দল। চট্টগ্রামে প্রোটিয়াদের বিপক্ষে ড্র করায় আরও আত্মবিশ্বাসী হয়ে উঠেছে টাইগাররা। তবে চট্টগ্রামে ভালো খেলতে থাকায় অবস্থায় স্বাগতিক ব্যাটসম্যানরা হঠাত করে নিজের ভুলে বাজে শট খেলে আউট হয়েছে। তাই ঢাকাতে নিজেদের ইনিংসগুলোকে বড় করার দিকে লক্ষ্য রয়েছে স্বাগতিক ব্যাটসম্যানদের।
এ বিষয়ে তামিম ইকবাল বলেন, ‘চট্টগ্রামে যে উইকেট ছিলো, সেখানে রান করা কঠিন ছিলো। ওই ধরনের উইকেটকে (‘ইজি টু ব্যাট, হার্ড টু স্কোর ) ব্যাটিং করা সহজ, কিন্তু রান তোলা কঠিন’। চট্টগ্রামে আমরা যারা সেট হয়েছিলাম, আমি, সাকিব, রিয়াদ ভাই, লিটন- আমাদের একজনের দায়িত্ব ছিলো স্কোরটা বড় করা। কিন্তু সেটা আমরা করতে পারিনি। পারলে চট্টগ্রাম টেস্টে আমরা আরও ভালো অবস্থানে যেতে পারতাম।
তবে এবার চট্টগ্রামের ভুলগুলো আর ঢাকায় করতে চায় না টাইগাররা। এ বিষয়ে তামিম বলেন, ’ঢাকা টেস্টে অবশ্যই আমাদের বড় ইনিংস খেলতে হবে। কারণ টেস্টে সেট হওয়াটা কঠিন। প্রথম ২০ রান করা সহজ, কিন্তু পরের ৪০ রান করা ততোটা সহজ নয়। টেস্টে প্রথম ২০ রান করাটা খুবই গুরুত্বপূর্ণ। আমি হই বা দলের যেই হোক, শুরুটা যদি ভালো হয়, ইনিংস যতোটা বড় করা যায় সে চেষ্টাটা আমাদের করতে হবে। কারণ, কেউ বড় ইনিংস খেলে দিলে অন্যদের জন্য কাজ অনেক সহজ হয়ে যায়।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া