adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারত-পাকিস্তান সিরিজ হচ্ছে না!

PKস্পোর্টস ডেস্ক : ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনা আর ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। সম্প্রতি ভারত-পাকিস্তান সিরিজ নিয়েও উত্তেজনার পারদ ছড়িয়ে পড়ছিলো ক্রিকেট বিশ্বি। কিন্তু সে উত্তেজনা শেষ পর্যন্ত যে আর রইলো না! নিরপেক্ষ ভেন্যুতে  ডিসেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ভারত-পাকিস্তান ক্রিকেট সিরিজ। কিন্তু গুরুদাসপুরে সন্ত্রাসী হামলা হওয়ার পর সেটা ভেস্তে যেতে বসেছে।
এমন আভাসই দিয়েছেন ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের সেক্রেটারি অনুরাগ ঠাকুর। তিনি জানিয়েছেন, এমন পরিস্থিতি ক্রিকেট সিরিজ আয়োজন করা সম্ভব নয়। তিনি বলেন, ‘কিছুদিন আগে ভারত-পাকিস্তান সিরিজের বিষয়ে কথা হয়েছিল। তবে কোনো কিছুই নির্দিষ্ট হয়নি। পাকিস্তান ক্রিকেট বোর্ড সিরিজ আয়োজনের বিষয়ে আমাদের সঙ্গে কথা বলেছিল। কিন্তু জম্মু-কাশ্মির অঞ্চলে বার বার সন্ত্রাসী হামলার পর এ বিষয়ে আর আলোচনা হতে পারে না। যেহেতু ভারতীয়রা জীবন হারাচ্ছে। এরপর একজন ভারতীয় হিসেবে সেটার আর কোনো সম্ভাবনা দেখছি না। ক্রিকইনফো
গুরুদাসপুরে ওই সন্ত্রাসী হামলায় ৬ জন ভারতীয় নিহত হয়েছেন। তার মধ্যে একটি এসপিও রয়েছেন, ‘আমি সন্ত্রাসী হামলার নিন্দা জানাচ্ছি। বিশেষ করে গুরুদাসপুরের হামলার। এখন আপনি যদি পাকিস্তানের সঙ্গে ক্রিকেটের বিষয়টি জানতে চান তাহলে আমাদের অবশ্যই বুঝতে হবে ভারতীয়দের জীবন ক্রিকেটের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ আমাদের কাছে। যেহেতু আমি বিসিসিআইয়ের সেক্রেটারি, একজন সংসদ সদস্য, তাই প্রত্যেক ভারতীয়ই আমার কাছে গুরুত্বপূর্ণ। এটা শুধু ক্রিকেটের বিষয় নয়। এটা আমার দেশেরও বিষয়।
তিনি আরো বলেন পরিস্থিতির উন্নতি না হলে পাকিস্তানের সঙ্গে কোনো ক্রিকেট নয়, ক্রিকেট মাঠে যাবার আগে আমাদের উচিত দুই দেশের বর্ডারের বিষয়টি আগে মীমাংসা করা। সেটা পরিস্কার না হওয়া পর্যন্ত মাঠে প্রবেশ করতে পারি না। মে মাসে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান ভারত সফর করেন। সে সময় বিসিসিআই সভাপতি জাগমোহন ডালমিয়ার সঙ্গে সাক্ষাত করেন। তখন ডালমিয়ার কাছে পাকিস্তানের সঙ্গে নিরপেক্ষ ভেন্যুতে তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার প্রস্তাব করেন শাহরিয়ার খান। 
২০১২ সালে সবশেষ ভারত-পাকিস্তান ৩টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল। এরপর আইসিসি আয়োজিত টুর্নামেন্ট ও এশিয়া কাপে মুখোমুখি হয় দুই দল। কিন্তু কোনো দ্বিপাক্ষিক সিরিজ আয়োজিত হয়নি। দ্বিপাক্ষিক সিরিজের যে সম্ভাবনাটুকু দেখা দিয়েছিল, সেটাও এখন নিভু নিভু করছে।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া