adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পাকিস্তানে ২ বোনকে গাছে ঝুলিয়ে ফাঁসি দিয়ে পরিবারের সম্মান রক্ষা করল দুই ভাই

1438004122আন্তর্জাতিক ডেস্কঃ অনার কিলিং! বাড়ির অমতে পছন্দের ছেলেকে বিয়ে করায় পরিবারের সম্মান রক্ষার নামে বোনকে ফাঁসি দিল দু ভাই। ঘটনাটি পাকিস্তানের পঞ্জাব প্রদেশের লাহোরের।

তদন্তকারী অফিসার ফয়সল মজিদ জানিয়েছেন, আয়লা নামে মেয়েটি এজাজ আহমেদকে বিয়ে করতে চাইলেও মত ছিল না বাড়ির। কিন্তু এজাজের সঙ্গে বাড়ি ছেড়ে পালিয়ে যায় সে। আদালতের তদারকিতে তারা বিয়েও করে। আয়লার পরিবার তখনই ঠিক করে, পরিবারের মান রাখতে তাকে খুন করবে। এদিকে পরিবারের রোষ থেকে বাঁচতে আয়লা-এজাজ এলাকা ছেড়ে অন্যত্র গা ঢাকা দেয়। কিন্তু গত সপ্তাহে আয়লার বাড়ির লোকজন ওদের হদিশ পায়। লাহোরের ২৫০ কিমি দূরে চিনিয়োটের ভোয়ানার বাড়ি থেকে অপহরণ করে এক পরিত্যক্ত স্থানে নিয়ে গিয়ে আয়লাকে গাছে ঝুলিয়ে ফাঁসি দেয় তার দু ভাই আসলাম, ওয়াকাস। আয়লার দেহ খালে ভাসিয়ে দেয় তারা।

এজাজকেও মারতে চেয়েছিল তারা। তবে বাড়িতে না থাকায় রক্ষা পায় সে।

আয়লার দু ভাইকেই গ্রেফতার করে তাদের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করেছে পুলিশ। জেরায় আসলাম, ওয়াকাস জানিয়েছে, বোনকে ফাঁসি দেওয়ায় বিন্দুমাত্র অনুতাপ নেই তাদের,  কারণ পরিবারের মুখ ‘পুড়িয়েছে’ সে।

 প্রসঙ্গত, মনের মানুষকে বিয়ে করায় গত বছর ২৫ বছরের এক গর্ভবতী যুবতীকে লাহোর হাইকোর্টের বাইরে পাথর দিয়ে থেঁতলে খুন করেছিল তার বাবা, ভাইয়েরা। এটাই একমাত্র ঘটনা নয়, গত বছর পরিবার সম্মান রক্ষায় প্রায় ৭৬০ জন মহিলাকে খুন হতে হয়েছে দেশটিতে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া