adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘তাদের বহিষ্কার করলে বিএনপি শক্তিশালী হবে’

INUনিজস্ব প্রতিবেদক : বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে দল থেকে বহিষ্কার করলে বিএনপি শক্তিশালী দলে পরিণত হবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।  

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সেরা সাংবাদিক পুরস্কার-২০১৪ বিতরণ অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। ইনু বলেন, আগুন সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতিবাজ, যুদ্ধাপরাধী নেতা-নেত্রী কোনো গণতান্ত্রিক দলে থাকলে দলের সাংগঠনিক অবস্থা এমনিতেই ভেঙে পড়বে।  বিএনপির নেতাদের বলবো, আগুন সন্ত্রাসী ও দুর্নীতিবাজ খালেদা জিয়া ও তারেক রহমানকে বাদ দিয়ে দল শক্তিশালী করুন।

বিএনপির ভাঙন এ সরকারের উদ্দেশ্য নয় মন্তুব্য করে তিনি বলেন, ক্ষমতাসীন সরকার গণতন্ত্র, বহুমত, বহুদল ও নির্বাচনে বিশ্বাসী।  দল ভাঙা ও দল নিষ্ক্রিয় করা সরকারের লক্ষ্য নয়।  তথ্যমন্ত্রী বলেন, দল থাকবে তবে দলের মধ্যে কোনো নেতা অপরাধী হলে তাকে ছাড় দেয়া হবে না।  রাজনৈতিক দলে কোনো অপরাধী, যুদ্ধাপরাধী ও আগুন সন্ত্রাসীদের স্থান হতে পারে না।  

ইনু বলেন,  গণমাধ্যমের জন্য জাতীয় সম্প্রচার কমিশন গঠন করা হবে। টেলিভিশন সম্প্রচার কমিশন হবে সম্প্রচার আইন ও সাংবাদিকদের সুরক্ষায়। এ কমিশন সাংবাদিক ও দর্শকদের স্বার্থ রক্ষা করবে।  সরকার ও রাষ্ট্রের স্বার্থ দেখবে।  সম্প্রচার কমিশন ও আইনের মাধ্যমে কোনো প্রতিষ্ঠান ধ্বংস হবে না।
তথ্যমন্ত্রী ইনু বলেন, গণমাধ্যম ও রাজনীতিতে কোনো অপরাধী থাকবে না। গণমাধ্যমকে উস্কানি ও অশ্লীলতা থেকে মুক্ত করার চেষ্টা করা হবে।  

তথ্যমন্ত্রীর বক্তব্যের পর দর্শক জরিপে সেরা সাংবাদিক ও অনুষ্ঠান নির্মাতাদের পুরস্কৃত করা হয়।  পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ ক্যাবল টেভি দর্শক ফোরাম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া