adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জামাই-শ্বশুর হাডুডু খেলা

1437915541MTnews24.com8ডেস্ক রিপোর্ট : বাংলাদেশের অধিকাংশ জায়গাতেই জামাই-শ্বশুরের সম্পর্ক অনেকটাই মেয়েদের পর্দার মতো।  অর্থাত জামাই তার নিজের বাবার সামনে ধূমপান করেলেও কখনোই তার শ্বশুরের সামনে ধূমপানতো করবেই না বরং মাথা নিচু করে থাকবে। বাংলাদেশের এমন বাস্তবতায় কোন খোলা মাঠে হাজার হাজার দর্শকের সামনে জামাই-শ্বশুর এক সাথে খেলবে, তা ভাবাই যায় না।

সাধারণ মানুষের এই ধারণাকে উল্টে দিয়ে জামাই-শ্বশুর হডুডু খেলে এবারের ঈদের আনন্দ ভাগ করে নিয়েছে। পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের ডেফলচড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গত ২০শে জুলাই সোমবার বিকেলে ঈদ উপলে এক প্রীতি জামাই-শ্বশুর হাডুডু (কাবাডি) খেলা অনুষ্ঠিত হয়।

ঈদের আনন্দ ভাগ করে নিতে প্রীতি জামাই-শ্বশুর হাডুডু খেলার আয়োজন করে ডেফলচড়া গ্রামের যুব সমাজ। প্রীতি হাডুডু প্রতিযোগীতায় অংশ গ্রহন করেন ওই গ্রামের জামাই দল বনাম শ্বশুর দল। খেলাটি উপভোগ করতে এলাকার নারী-পুরুষ, শিশুরা ভীড় জমায়। খেলায় জামাই দল শ্বশুর দলকে হারিয়ে জয়লাভ করে। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হান্ডিয়াল ইউপি চেয়ারম্যান রবিউল করিম, তার স্ত্রী দিলরুবা করিম, সাপ্তাহিক চলনবিলের আলো পত্রিকার সম্পাদক রফিকুল ইসলাম রনি, আয়ান প্রাং, রোস্তম আলী প্রমূখ। পরে অতিথিরা দু’দলের হাতে পুরস্কার তুলে দেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া