adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শুরু

government_3নিজস্ব প্রতিবেদক : ৩ দিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শুরু হচ্ছে আজ ২৮ জুলাই মঙ্গলবার থেকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলনের উদ্বোধন করবেন। আর প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আজ সকাল ১০টায় এ সম্মেলনের উদ্বোধন করা হবে।

আগামী ৩০ জুলাই বিকেল ৩টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ কে অধিবেশন শেষ হবে। জেলা প্রশাসক সম্মেলন ২২টি অধিবেশনে ১৮টি কার্য-অধিবেশন রয়েছে। এবার ৩৯টি মন্ত্রণালয়ের এবং ২৫৩টি প্রস্তাব নিয়ে আলোচনা হবে। এর মধ্যে বেশি প্রস্তাব রয়েছে, ভূমি ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের।

রোববার দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ কে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা এসব তথ্য সাংবাদিকদের জানিয়েছেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সরকারের দর্শন, নীতি ও প্রাধিকার সম্পর্কে নির্দেশনা গ্রহণ এবং সরকারের নীতি ও কর্মসূচি বাস্তবায়নে বিভিন্ন দিক সম্পর্কে তুলে ধরা হবে। এ বিষয়ে নীতিনির্ধারকরা দিক নির্দেশনা দেবেন। এসব অধিবেশনে মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সিনিয়র সচিব এবং সচিবরা উপস্থিত থাকবেন বলে জানান তিনি।

তিনি আরো বলেন, প্রতি বছরের ন্যায় সম্মেলন উদ্বোধনের পর জেলা প্রশাসকরা প্রধানমন্ত্রীর সঙ্গে মুক্ত আলোচনায় অংশ নেবেন। জেলা প্রশাসকরা প্রধানমন্ত্রীর কাছে মাঠ প্রশাসনের গুরুত্বপূর্ণ ও জনস্বার্থ সংশ্লিষ্ট বিষয় উপস্থাপন করবেন। প্রধানমন্ত্রী এ বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা দেবেন।

সম্মেলনের দ্বিতীয় দিন বুধবার ২৯ জুলাই ডিসিরা সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতির সঙ্গে সাাত করবেন। রাষ্ট্রপতি ডিসিদের বিভিন্ন দিক নির্দেশনা দেবেন বলে সচিব জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া