adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফাঁসির আসামির পক্ষে সালমান!

salmankhan-ho-thereport24বিনোদন ডেস্ক : প্রথমে টুইট। তারপর বিতর্কের জেরে ফের টুইট করে দুঃখপ্রকাশ! মুম্বাই বিস্ফোরণকাণ্ডে সাজাপ্রাপ্ত ইয়াকুব মেমনকে নিয়ে এভাবেই কাটল বলিউডের ভাইজানের রবিবার!
ইয়াকুব মেমনের ফাঁসির সাজার বিরুদ্ধে টুইট করে বিতর্কে জড়িয়েছেন সালমান খান। টুইটারে ইয়াকুবের হয়ে সাল্লু টাইগার মেমনের ফাঁসির দাবি তুললেন। পরিস্থিতি আয়ত্তের বাইরে যাচ্ছে দেখে ২৬ জুলাই সন্ধ্যায় ফের টুইট করে আগের মন্তব্যের জন্য ক্ষমা চান তিনি।
এদিকে, ইয়াকুবের ফাঁসি মওকুফের আবেদন নিয়ে সুপ্রীম কোর্টে শুনানির আগে, রাষ্ট্রপতির কাছে তার প্রাণভিক্ষার আর্জি জানালেন বিশিষ্টজনেরা। ১৯৯৩-এর মুম্বাই বিস্ফোরণকাণ্ডে সাজাপ্রাপ্ত ইয়াকুব মেমন। তাঁর ফাঁসি মওকুফের আর্জি নিয়ে সোমবার সকালে শুনানি হওয়ার কথা সুপ্রীম কোর্টে। এই পরিস্থিতিতে, আচমকাই শনিবার গভীর রাত ১৪টি টুইট করে ইয়াকুবের সমর্থনে সরব হন সালমান খান! একের পর এক টুইটে তিনি লেখেন, 'টাইগারকে ধরে ফাঁসি দেওয়া হোক। ওর ভাইকে নয়। একজন নির্দোষ মানুষের মৃত্যু মানে মনুষ্যত্বের মৃত্যু।'
১৯৯৩ সালে মুম্বাইয়ে হওয়া ধারাবাহিক বিস্ফোরণে ২৫৭ জনের মৃত্যু হয়। দাউদ ইব্রাহিমের পাশাপাশি সেই নাশকতায় অন্যতম মূল অভিযুক্ত টাইগার মেমনও। যাকে উদ্দেশ করে এদিন সালমান খান লেখেন, 'ভাইয়ের ফাঁসি হচ্ছে। কিছু তো বলো। বলো যে, তুমি ছিলে! সত্যি, ভাই হোক তো তোমার মতো!' এখানেই শেষ নয়। সালমান আরও লেখেন, 'কোথায় লুকিয়ে টাইগার? আসলে কোনো টাইগার নেই, বেড়াল আছে। আর বেড়ালকে ধরা যায় না!’ এমনকি, মাইক্রো ব্লগিং সাইটের মাধ্যমে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কাছেও সালমান আর্জি জানান, ‘যদি টাইগার আপনার দেশে থাকে, তাহলে জানিয়ে দিন।' একজন ফাঁসির সাজাপ্রাপ্তের হয়ে এভাবে প্রকাশ্যে কথা বলার জন্য বলিউড তারকার বিরুদ্ধে সরব হন অনেকেই। দাবি ওঠে মন্তব্য প্রত্যাহারের। অভিনেতার মন্তব্যে মারাত্মক চটে যান বিশিষ্ট পাবলিক প্রসিকিউটর উজ্জ্বল নিকম।
তিনি দাবি করেছেন, সালমান যদি এ প্রসঙ্গে তার মন্তব্য ফিরিয়ে না নেন, তাহলে অবিলম্বে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। উজ্জ্বল নিকমের বক্তব্য, 'সালমানের এই মন্তব্য আদালত অবমাননার সমান। সালমান কীসের ভিত্তিতে বলেছেন ইয়াকুব নির্দোষ?
সালমানের টুইট আগুনের ফুলকির মতো ছড়িয়ে পড়ে। এ ঘটনায় তার বাড়ির বাইরে বিক্ষোভ দেখান বিজেপি সমর্থকরা। এমনকি, গাড়ি চাপা দিয়ে পালানোর মামলায় সালমানের জামিন খারিজ করার দাবি তোলেন এক বিজেপি নেতা। শুধু বাইরেই নয়, ইয়াকুবের পাশে দাঁড়ানোর জন্য, ঘরেও সমালোচনার মুখে পড়তে হয় বলিউড তারকাকে। সালমান বলেন, আমি কখনোই বোঝাতে চাইনি, ইয়াকুব নির্দোষ। আমি টুইট করে বলেছিলাম, টাইগারের অপরাধের জন্য টাইগারকে ফাঁসি দেওয়া হোক, ইয়াকুবকে নয়। তিনি জানান, বাবা সেলিম খানের কথা মতোই তিনি আগের টুইট প্রত্যাহার করে নেন, যাতে কোনো ভুল বোঝাবুঝি না হয়। যদিও, ততক্ষণে তোলপাড় হয়ে গেছে গোটা দেশ!

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া