adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৯ আগস্ট এইচএসসি পরীার ফল প্রকাশ

HSC-thereport24নিজস্ব প্রতিবেদক : আগামী ৯ আগস্ট রোববার এইচএসসি ও সমমানের পরীার ফল প্রকাশিত হবে। শিা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট একজন কর্মকর্তা এ তথ্য জানান।
নাম প্রকাশ না করে ওই কর্মকর্তা বলেন, ‘৮ ও ৯ আগস্ট আমরা এইচএসসির ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর সময় চেয়ে সার-সংপে পাঠিয়েছি। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আমরা জেনেছি প্রধানমন্ত্রী ফল প্রকাশের জন্য ৯ আগস্ট সময় দিয়েছেন। তবে ফাইলটি রোববার বিকেল নাগাদ হাতে পাব বলে আশা করছি।’
তিনি আরও বলেন, ‘ফল প্রকাশের দিন প্রধানমন্ত্রী দুটি কলেজে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিক, শিার্থী ও অভিভাববদের সঙ্গে কথা বলবেন। রোববার বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে বসে এ দুটি কলেজ নির্ধারণ করা হবে।’
ফল প্রকাশের নিয়ম অনুযায়ী, শিামন্ত্রী শিা বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের কপি তুলে দেবেন। এরপর দুপুরে শিা মন্ত্রণালয়ের সভাকে শিামন্ত্রী সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করবেন।
এ বছর এইচএসসি ও সমমানের পরীা শুরু হয় গত ১ এপ্রিল। এবার আটটি সাধারণ শিা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ডের অধীনে ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ জন পরীার্থী এ পরীায় অংশ নিয়েছে। মোট অংশ নেওয়া পরীার্থীর মধ্যে এবার ছাত্র ৫ লাখ ৭০ হাজার ৯৯৩ ও ছাত্রী ৫ লাখ ২ হাজার ৮৯১ জন। এবার ১৩টি বিষয়ের ২৫টি পত্রে সৃজনশীল পদ্ধতিতে পরীা অনুষ্ঠিত হয়েছে।
তত্ত্বীয় (লিখিত) পরীা ১১ জুন শেষ হয়। ব্যবহারিক পরীা ১৩ জুন শুরু হয়ে শেষ হয় ২২ জুন। তবে ঢাকার দুই ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের (২৮ এপ্রিল) কারণে ২৬, ২৭ ও ২৮ এপ্রিলের এইচএসসি ও সমমানের পরীা পিছিয়ে ২, ৪ ও ১৬ মে তারিখে অনুষ্ঠিত হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া