adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদি বাদশার রাজপ্রাসাদ ফ্রান্সের সৈকতে

FRANCHডেস্ক রিপোর্ট : এবার আরও এক সৌদি রাজপ্রাসাদের সন্ধান পাওয়া গেছে। তাও আবার সুদূর ফ্রান্সে। তবে এই প্রাসাদ সৈকতে শুধুই অবকাশ যাপনের জন্য, রাজত্ব পরিচালনার জন্য নয়।

পশ্চিম ফ্রান্সের রিভিরা সমুদ্র সৈকতের ওই প্রাসাদে অবকাশ কাটাতে গেছেন সৌদি বাদশা সালমান। সাথে রয়েছেন সহস্রাধিক সফরসঙ্গীও। শুক্রবার তিনি এখানে পৌঁছান এবং তিন সপ্তাহ অবকাশ কাটাবেন।

সৌদি বাদশার ওই পারবারিক প্রাসাদ সমুদ্র তীরবর্তী প্রায় এক মাইলজুড়ে অবস্থিত। ১৯৭৯ সালে এটি কেনেন পরবর্তী বাদশাহ ফাহদ। বর্তমান বাদশার এ অবকাশ যাপনকালে তার ঘনিষ্ঠজনেরা তাকে সঙ্গ দিচ্ছেন।

সৌদি বাদশার সফরে এ অঞ্চলে অর্থনীতি চাঙ্গা হয়ে উঠবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। তারা এ সফরকে আশীর্বাদ হিসেবেই দেখছেন। তবে সৌদি রাজপরিবারের সদস্যদের নিরাপত্তার জন্য সৈকতে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ফলে বহু লোক অসন্তুষ্ট হয়েছেন।

সৌদি বাদশার সফরে উল্লাস প্রকাশ করে স্থানীয় হোটেল ম্যানজারদের সমিতির সভাপতি মাইকেল শেভিলন বলেন, ‘স্পষ্টতই এটা শুভ সংবাদ। তাদের কেনাকাটার বিপুল সামর্থ্য রয়েছে। এরফলে শুধু বিলাসবহুল হোটেল ব্যবসারই লাভ হবে না, শহরের খুচরা বিক্রেতা ও পর্যটন ব্যবসায়ীরাও লাভবান হবেন।’ সূত্র: এএফপি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া