adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোমবার থেকে মুখর মিরপুর

Copy of MIRPUR STADIUMক্রীড়া প্রতিবেদক : ‘হোম অব ক্রিকেট’ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম আবার সরগরম হচ্ছে সোমবার থেকে। সিরিজের শেষ টেস্টের ভেন্যু মিরপুরে এদিন থেকে সিডিউল অনুশীলনে নামবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা দল। সিরিজের দ্বিতীয় টেস্টে অংশ নিতে উভয় দলই এখন ঢাকায় অবস্থান করছে। 
চট্টগ্রামে একটি ওয়ানডে (সিরিজের তৃতীয় ওয়ানডে) ও একটি টেস্ট ম্যাচ খেলে রোববার দুপুরে একই ফ্লাইটে ঢাকায় ফিরেছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। আগামী বৃহস্পতিবার   মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচ দিয়েই শেষ হবে প্রোটিয়াদের প্রায় এক মাসের বাংলাদেশ সফর।
বাংলাদেশের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও দুই টেস্টের সিরিজ খেলতে ৩০ জুন ঢাকায় আসে প্রোটিয়ারা। মিরপুরে অনুষ্ঠিত টি-২০ সিরিজ ২-০ তে জিতে নেয় সফরকারীরা। এরপর সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ জিতে ওয়ানডে সিরিজে লিড (১-০) নেয় অতিথিরা। তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। মিরপুরে দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারিয়ে সিরিজে সমতায় (১-১) ফেরে টাইগাররা।  
এরপর সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয় বাংলাদেশের ‘লাকি ভেন্যু’ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। বাংলাদেশের দুই ওপেনার সৌম্য-তামিম ঝড়ে ৯ উইকেটের দাপুটে জয় পায় টাইগাররা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জিতে নেয় বাংলাদেশ। ওয়ানডে সিরিজ শেষে একই মাঠে অনুষ্ঠিত হয় সিরিজের প্রথম টেস্ট। ম্যাচের চতুর্থ ও পঞ্চম দিন বৃষ্টিতে ভেসে যাওয়ায় শেষ পর্যন্ত ড্র হয় চট্টগ্রাম টেস্ট। তবে প্রথম ইনিংসে লিড নেওয়া বাংলাদেশ দল এখন আÍবিশ্বাসী। সেই আÍবিশ্বাস কাজে লাগিয়ে দ্বিতীয় টেস্টে জয়ের স্বপ্ন দেখছে টাইগার শিবির। কে জানে, মিরপুরে হলেও হয়ে যেতে পারে ইতিহাস! টেস্ট র‌্যাঙ্কিংয়ের এক নম্বর দলকে টাইগাররা হারাতে পারলে ইতিহাসই তো রচিত হবে মিরপুরে!
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া