adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফকরুল আজ সিঙ্গাপুরে যাচ্ছেন

fakrul-islam_75822নিজস্ব প্রতিবেদক : উন্নত চিকিতসার জন্য আজ রোববার  সিঙ্গাপুরে যাচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সন্ধ্যায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফাইটে তার ঢাকা ছাড়ার কথা রয়েছে।

ছয় মাসের বেশি সময় ধরে কারাবন্দী থাকার পর গত ১৫ জুলাই জামিনে মুক্তি পান তিনি। ওইদিন সন্ধ্যা সোয়া ৭টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের প্রিজন সেল তাকে মুক্তি দেয়া হয়। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং জানিয়েছে,  সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মির্জা ফখরুল চিকিতসা নেবেন।

এ বছরের ৬ জানুয়ারি জাতীয় প্রেসকাবের সামনে থেকে তাকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। কারাবন্দী থাকা অবস্থায় তার স্বাস্থ্যের অবনতি হওয়ার কারণে গত ১৩ জুন তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। পরে আদালত উন্নত চিকিতসার জন্য ফখরুলের জামিন মঞ্জুর করেন। তিনি উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, দাঁতের সমস্যা, আইবিএস, হার্টের সমস্যাসহ নানা জটিল রোগে ভুগছেন।
প্রসঙ্গত, ৫ জানুয়ারি নির্বাচনের এক বছর পূর্তি ঘিরে চলতি বছরের শুরুতে সরকার পতনের ল্েয কর্মসূচি ঘোষণা করে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। এ সময় রাজধানীর বিভিন্ন এলাকায় গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগসহ নাশকতার ঘটনা ঘটে। এর মধ্যে ৬ জানুয়ারি জাতীয় প্রেসকাবের সামনে থেকে মির্জা ফখরুলকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে নাশকতার অভিযোগে পল্টন ও মতিঝিল থানার সাতটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। এর মধ্যে পল্টন থানার মামলায় ছয়টি ও মতিঝিল থানার একটি মামলা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া