adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘অগ্নি-২’ ছবিতে দর্শক জনপ্রিয়তায় শীর্ষে মাহি

MAHIবিনোদন ডেস্ক : এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী মাহিয়া মাহির ‘অগ্নি-২’ শত ভাগ সফল সিনেমা। ‘অগ্নি-২’ এর প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার দাবি, মাহি ও ওম জুটির অভিনীত ছবি ‘অগ্নি-২’ প্রথম দিনেই ২ কোটি ১০ লাখ টাকার ব্যবসা করেছে। আর মুক্তির পরদিন ছবিটি আয় করেছে ১ কোটি ৮০ লাখ টাকা। যা কি না দেশীয় চলচ্চিত্রের হিসাবে নতুন একটি রেকর্ড। এর আগে কোনো ছবি এতো টাকার ব্যবসা করেননি বলে জানায় ছবির প্রযোজনা প্রতিষ্ঠানটি।

এবার একযোগে ‘অগ্নি-২’ মুক্তি পেয়েছে দেশের ১০২টি প্রোগৃহে। এর পাশাপাশি বাংলাদেশের বাইরে পশ্চিম বাংলারও বেশকিছু প্রোগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। চলচ্চিত্র বোদ্ধরা বলছেন মাহির এই ছবিটিই সাম্প্রতিককালের সবচেয়ে বেশি দর্শকদের আকর্ষণ করতে পেরেছে। ব্যবসায়িক দিক থেকে সফল হওয়ার দৌড়্ওে এগিয়ে। এখন সবাই মাহিকে নিয়ে নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে।

সবদিক থেকেই মাহিয়া মাহি বর্তমানে বাংলাদেশের একজন জনপ্রিয় অভিনেত্রী। রাজশাহীর মেয়ে মাহি বাংলাদেশী ফিল্ম ইন্ডাস্ট্রিতে ২০১২ সালে অভিষেক হয় ‘ভালবাসার রং’ সিনেমার মাধ্যমে। চলচ্চিত্রে অভিনয় করার কোনো অভিপ্রায় ছিল না তার। ডাক্তার হতে চেয়েছিলেন কিন্তু তার মডেলিং করার আগ্রহও ছিল মনে। উত্তরা মডেল হাইস্কুল থেকে এসএসসি এবং সিটি কলেজ থেকে এইচএসসি পাস করেন মাহি।

মাহী যখন সিনেমা জগতে আসেন তখন বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে সংকটকাল। খুবই দুর্বল নিম্নমানের বাংলা সিনেমা তৈরি হচ্ছিল ইন্ডাস্ট্রিতে। এদিকে ভালো সিনেমার অভাবে একের পর এক বন্ধ হয় যাচ্ছিল প্রোগৃহগুলো। সার্বিকভাবে ইন্ডাস্ট্রির পরিস্থিতি যখন খারাপ, ঠিক সে সময় মাহির সিনেমা জগতে আগমন।

মাহিকে ২০১২ সালে জাজ মাল্টিমিডিয়া দেখে এবং ‘ভালবাসার রং’ চলচ্চিত্রে অভিনয় করার প্রস্তাব দেয়। খুব কম বয়সে তিনি বাংলাদেশের চলচ্চিত্রে একজন জনপ্রিয় অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ করেন।

এরপর ২০১৩ সালে তিনি ৪ টি চলচ্চিত্রে অভিনয় করেন- অন্যরকম ভালবাসা, পোড়ামন, ভালবাসা আজকাল, এবং তবুও ভালবাসা। এ সিনেমাগুলোর প্রায় সবগুলো বক্স অফিস হিট হয়।

তিনি ২০১৪ সালে অগ্নি এবং দেশা- দা লিডার চলচ্চিত্রে অভিনয় করেন। এছাড়া কলকাতায় দুই বাংলার ঐক্য ছবি রোমিও ঠং জুলিয়েট-এ অভিনয় করেছেন।

এদিকে গত ৩১ জানুয়ারি হঠাৎ নিউইয়র্কে পৌঁছে মাহী নতুন সংবাদ দেন যে, হাতে থাকা নতুন সিনেমা ‘অগ্নি ২’ এরপর আর কোনো সিনেমাতে কাজ করবেন না। এতে মাহির ভক্ত এবং চলচ্চিত্র সংশ্লিষ্টদের ফের অভিনয় শুরু করেন।

অল্প সময়েই রূপালী জগতে একটা শক্ত আসন গড়েন মাহিয়া মাহি। ব্যবসা সফল বেশকিছু ছবি উপহার দিয়েছেন দর্শকদের।

২০১৫ সালে মাহি আরও দু’টি সিনেমায়- ‘জানেমান ও ফিরিয়ে দাও আমার মন অভিনয় করেন’।

মাহী চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি পড়াশুনাটা ঠিকঠাক ভাবে করতে চান এখন। সম্প্রতি মুক্তি প্ওায়া মাহি অভিনীত  বহুল আলোচিত ‘অগ্নি ২’ ছবিটি ২০ ফেব্রুয়ারি ব্যাংককে শুটিং করেন। এ ছবিতে মাহির সহশিল্পী ছিলেন কলকাতার ওম। ছবিটি পরিচালনা করেন ইফতেখার চৌধুরী। ঈদে মুক্তি পাওয়া ছবিটি সবচেয়ে বেশি হিট করেছে।ব্যবসার দিক থেকেও সফল হওয়া সবাই খুশি। এরফলে মাহির অবস্থান আরো একধাপ এগিয়ে গেল।  

অথচ এই সেই মাহি, বাংলা চলচ্চিত্রে যখন নায়িকা শূন্য হয়ে পড়ছিলো ঠিক সেই সময় মাহি সফল হয়েছিলেন। মাহির সাফল্যে পরিচালক থেকে শুরু করে চলচ্চিত্র ব্যাবসায়ীরাও আশায় বুক বেঁধে ছিলেন। মাহির পাশাপাশি সাম্প্রতিক সময়ে আরো বেশ কিছু নতুন মুখ নায়িকা হিসেবে এসেছেন। এখনোও মাহিই সবার শীর্ষে অবস্থান করছেন। এমন কি অগ্রজকেও পেছনে ফেলে মাহি এখন সামনের সাড়িতে। সবমিলেই বাংলা চলচ্চিত্রে মাহির অবস্থান বেশ শক্ত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া