adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দুই শিশুকে গাছে বেঁধে নির্যাতন

2 SHISUডেস্ক রিপোর্ট : শিশু রাজন হত্যার রেশ কাটতে না কাটতেই সাতীরা জেলার শ্যামনগর উপজেলার কাশিমাড়ী ইউনিয়নের জয়নগর গ্রামে ইয়াছিন (৮) ও নাছিম (৯) নামে ২ শিশুকে গাছে বেঁধে মারপিট করার অভিযোগ উঠেছে একই গ্রামের মোস্তফা নামের এক ব্যক্তির উপর। ১৬ জুলাই এ ঘটনা ঘটে। পরে স্থানীয় ১টি পত্রিকায় ঘটনাটি প্রকাশ পেলে তা সারাদেশে ছড়িয়ে পড়ে।

বর্বতার শিকার ওই ২ শিশু একই গ্রামের ইসমাইল তরফদার ও হামিদ তরফদারের ছেলে। তারা দুজনেই তৃতীয় শ্রেণির ছাত্র।

জানা গেছে, প্রতিবেশীর জায়গার উপর দিয়ে গড়ে ওঠা রাস্তা দিয়ে হাটাহাটি করাই ছিল তাদের অপরাধ। ১৬ জুলাই শিশু ইয়াছিন ও নাছিম প্রতিবেশি মোস্তফার জায়গার উপর দিয়ে তৈরি রাস্তার উপর খেলা করছিল। এসময় বৃষ্টি শুরু হওয়ায় মোস্তফা তাদেরকে ওই রাস্তা থেকে চলে যাওয়ার জন্য বলে। কিন্তু পরবর্তীতে মোস্তফা সেখান থেকে সরে গেলে শিশু দুটি আবারও একই স্থানে খেলতে থাকে। এসময় রাস্তায় কাদার সৃষ্টি হওয়ায় মোস্তফা বাড়ি থেকে দ্রুত এসে তাদের দুজনকে আটক করে বাড়ির ভিতরে নিয়ে শুরুতে তাদের পায়ে লোহার শিঁকল দিয়ে বেঁধে ফেলে। পরে গোলাম মোস্তফা দড়ি দিয়ে দুই শিশুকে একটি গাছের সাথে বেঁধে রাখে।

দীর্ঘণ ধরে শিশুদের কোনো খোঁজ না পেয়ে প্রতিবেশীদের মাধ্যমে তাদের পরিবার বিষয়টি জানতে পেরে গোলাম মোস্তফার বাড়িতে গিয়ে এ দৃশ্য দেখে। পরে পরিবারের প থেকে শিশু দুটিকে ছেড়ে দেয়ার অনুরোধ জানালেও বেলা সাড়ে ১২টা পর্যন্ত তাদেরকে একইভাবে বেঁধে রাখা হয়। এক পর্যায়ে তাদের পরিবারের দাবির প্রেেিত আটক ২ শিশুকে শুকনো সাবু খেতে দেয়া হয়। পরে বেঁধে রাখা শিশু দুটির পরিবারের সদস্যদের সাথে খারাপ আচরণ করে তাদের ছেড়ে দেয়া হয়।

এ ঘটনায় বুধবার বেলা ১২টার দিকে শ্যামনগর থানা পুলিশ ২ শিশুর উপর নির্যাতনকারী গোলাম মোস্তফাকে নিজ বাড়ি থেকে আটক করে। পরবর্তীতে নির্যাতনের শিকার হওয়া ২ শিশুর পিতাদের শ্যামনগর থানায় ডেকে নিয়ে পুলিশ মামলার প্রস্তুতি শুরু করে।

তবে অভিযোগ অস্বীকার করে মোস্তফা পুলিশকে জানান, জমিজমার বিরোধকে কেন্দ্র করে পরিকল্পিত ভাবে তাকে ফাঁসানো হয়েছে। শিশু নির্যাতনের এই কাহিনী পরিকল্পিত এবং সাজানো।

এ ব্যাপারে কালিগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার মীর মনির হোসেন জানান, হামিদ তরফদারের সাথে মোস্তফা তরফদারের জমি নিয়ে আগে থেকেই বিরোধ ছিল। যে রাস্তার উপর শিশু ২টি খেলা করছিল ওই রাস্তা নিয়েও তাদের মধ্যে বিরোধ রয়েছে। শিশু দুটিকে বেঁধে রাখার ঘটনা সত্য, তবে তাদেরকে মারধরের কোনো ঘটনা ঘটেনি। বেঁধে রাখার কিছুণ পরে আবার তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে। এভাবে বেঁধে রাখা ঠিক হয়নি। এনিয়ে এতো কিছু হবে তা ভাবতে পারেনি গোলাম মোস্তফা।

শ্যামনগর থানার ওসি ইনামুল হক জানান, এ ব্যাপারে নির্যাতনের শিকার শিশু নাসিরের পিতা হামিদ তরফদার বাদি হয়ে শ্যামনগর থানায় একটি মামলা করেছে। এই মামলার আসামি গোলাম মোস্তফাকে গ্রেফতার করা হয়েছে। বেঁধে রাখার ঘটনা ঠিক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া