adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলোচিত ত্রিদেশীয় সিরিজ আর হচ্ছে না

LOGOস্পোর্টস ডেস্ক : পাকিস্তান, জিম্বাবুয়ে আর ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে আলোচিত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ আয়োজনের সম্ভাবনা আর নেই। পাকিস্তান এখন জিম্বাবুয়ে সফরে না যাওয়ার সিদ্ধান্ত নেওয়ায় ‘প্রস্তাবিত’ সিরিজটি হচ্ছে না।
আগামী মাসে জিম্বাবুয়ে সফর করার কথা ছিল পাকিস্তানের। সুযোগটাকে কাজে লাগিয়ে একটি ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ আয়োজনের পরিকল্পনা করেছিল জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। তৃতীয় দল ওয়েস্ট ইন্ডিজও এতে খেলতে রাজি হয়েছিল।
পাকিস্তান ক্রিকেট বোর্ড জিম্বাবুয়ে সফর স্থগিত রাখার পেছনে কোনো কারণ উল্লেখ করেনি। পিসিবির এক কর্মকর্তা ইএসপিএন ক্রিকইনফোকে জানান, দুই দেশের সমঝোতার ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। পরে সময় বের করে পাকিস্তান জিম্বাবুয়ে সফর করবে বলেও জানান ওই কর্মকর্তা।
অনেকেই ধারণা করছেন, শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তান ওয়ানডে সিরিজ জিতে র‌্যাঙ্কিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে সরিয়ে আট নম্বরে উঠে যাওয়াতেই এমন সিদ্ধান্ত নেয় সে দেশের বোর্ড। কারণ, এতে তাদের ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেওয়ার বিষয়টি নিশ্চিত হয়ে গেছে। এক ম্যাচ হাতে রেখে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয়ের পর ৯০ রেটিং পয়েন্ট নিয়ে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের অষ্টম স্থানে আছে পাকিস্তান। ৮৮ রেটিং পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে ওয়েস্ট ইন্ডিজ।
 এ বছর দেশের মাটিতে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতা বাংলাদেশ ৯৬ রেটিং পয়েন্ট নিয়ে আছে সপ্তম স্থানে।
 ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে স্বাগতিক ইংল্যান্ড এবং আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা অন্য ৭টি দল খেলবে। এই সময়ের মধ্যে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের কোনো ম্যাচ না থাকায় আট নম্বরে থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি নিশ্চিত হল পাকিস্তানের; বাদ পড়ল ওয়েস্ট ইন্ডিজ।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া